• Saturday, 18 May 2024

বরিশালে বাস-মাহিন্দ্রা শ্রমিকদের সংঘর্ষ, আহত ৩

বরিশালে বাস-মাহিন্দ্রা শ্রমিকদের সংঘর্ষ, আহত ৩

বরিশালের নথুল্লাবাদে বাস ও মাহিন্দ্রা শ্রমিকদের মধ্যে ফের সংঘর্ষের ঘটনা ঘটেছে। ফলে সব রুটে বন্ধ হয়ে যায় বাস চলাচল। শনিবার (৪ মে) রাত ৮ টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে আবার এ সংঘর্ষের ঘটনা ঘটে।


পুলিশ জানায়, বাস চালক ও তার সহকারীকে মারধর করায় দুপুর থেকে বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা। বাস বন্ধ থাকায় যাত্রী পরিবহন করে মাহিন্দ্রা চালকরা। এতে বাস শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে অন্তত ১৫টি মাহিন্দ্রা ভাঙচুর করে।

আহত হন রাজু, শাকিল আহমেদ, আবাদুর রহমান নামে তিন মাহিন্দ্রা শ্রমিক আহত হন। তাদেরকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে মাহিন্দ্রা চালক ও শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আলী আশরাফ ভুইয়া জানান, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। ঢাকা-বরিশাল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এর আগে, দুপুর ১২টার দিকে নগরীর নথুল্লাবাদ বাস স্ট্যান্ডে দুই শ্রমিককে মারধরের অভিযোগ উঠে। এ ঘটনার প্রতিবাদে বাস স্ট্যান্ডে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শ্রমিকরা।

শ্রমিকরা জানায়, মাদারীপুরগামী একটি বাসের চালক ও সহকারীকে মারধর করে বহিরাগত কয়েকজন যুবক। পুলিশ জানায়, অভ্যন্তরীন কোন্দল ও কমিটি গঠন নিয়ে শ্রমিকদের মধ্যে দীর্ঘদিন অসন্তোষ চলছে। এরই জেরে শ্রমিকদের দুই পক্ষ সংঘর্ষে জড়িয়েছে।

Comment / Reply From