• Saturday, 04 May 2024

পাবনার আটঘরিয়ায় বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ ও মোনাজাত অনুষ্ঠিত

পাবনার আটঘরিয়ায় বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ ও মোনাজাত অনুষ্ঠিত

সারাদেশে তীব্র দাবদাহে অতিষ্ঠ জনজীবন। বৃষ্টির আশায় আকাশপানে তাকিয়ে মানুষ। এমন অবস্থায় বৃষ্টি কামনায় পাবনার আটঘরিয়া উপজেলার একদন্ত উচ্চ বিদ্যালয় মাঠে বৃষ্টি চেয়ে মুসল্লিদের নিয়ে ইস্তিসকার নামাজ ও বিশেষ দোয়া মোনাজাতের আয়োজন করেছে একদন্ত বাজার মসজিদ কমিটি।

বুধবার (২৪ এপ্রিল) সকাল ১০টার দিকে একদন্ত উচ্চ বিদ্যালয় মাঠে এই নামাজ আদায় করেন আলেম উলামা ও ধর্মপ্রাণ মুসল্লিরা।

পুষ্পপাড়া কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আব্দুল হাই বাচ্চু এ বিশেষ নামাজ ও দোয়া মোনাজাত পরিচালনা করেন। বৃষ্টি চেয়ে সালাতুল ইস্তিসকার এ নামাজে তিন থেকে চার শতাধিক ধর্মপ্রাণ মানুষ অংশ নেন।

নামাজে অংশ নেওয়া মুসল্লিরা জানান, প্রচণ্ড দাবদাহ ও অনাবৃষ্টির কারণে শুকিয়ে যাচ্ছে মাঠঘাট কৃষিজমি। তীব্র খরায় ফসল উৎপাদন নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষক। গরমে অতিষ্ঠ হয়ে উঠেছেন মানুষ।

এখন চাষাবাদ করতে পারছি না। তাই আল্লাহর অশেষ রহমতের জন্য এ নামাজ আদায় করা হয়।'

নামাজ ও দোয়া মোনাজাত পরিচালনাকারী মাওলানা আব্দুস হাই বাচ্চু বলেন, কিন্তু বৃষ্টি না হওয়ায় হাহাকার চলছে। এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনসহ আনুগত্য প্রকাশে এই নামাজ আদায় ও দোয়া মোনাজাত করা হয়। আল্লাহ যেন রহমত নাজিল করেন, এটিই আমাদের উদ্দেশ্য।

এসময় রহমতের বৃষ্টির জন্য নামাজ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সাবেক প্রধান শিক্ষক এজেডএম আব্দুল জলিল, সাবেক শিক্ষক হাবিবুর রহমান, একদন্ত বাজার মসজিদের পেশ ঈমাম মাও: ইমরান হোসাইন প্রমুখ। এ সময় প্রাকৃতিক দুর্যোগ থেকে মুক্তিসহ দেশ ও জাতির কল্যাণ প্রার্থনা করা হয়।

 

Comment / Reply From