• Wednesday, 24 July 2024

প্রশ্নফাঁস-চাঁদাবাজি, জবি ছাত্রলীগের বিরুদ্ধে তদন্তের সিদ্ধান্ত

প্রশ্নফাঁস-চাঁদাবাজি, জবি ছাত্রলীগের বিরুদ্ধে তদন্তের সিদ্ধান্ত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের প্রশ্নফাঁস, টেন্ডার বাণিজ্য ও চাঁদাবাজিসহ নানা ঘটনা সামনে আসার পর জবি ছাত্রলীগ কমিটির বিরুদ্ধে তদন্তের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এ জন্র দুই সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।


বৃহস্পতিবার (৪ জুলাই) কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখায় উদ্ভূত পরিস্থিতির প্রেক্ষিতে সুষ্ঠু তদন্তের লক্ষ্যে নিম্নোক্ত তদন্ত কমিটি গঠন করা হলো। কমিটির সদস্যরা হলেন- বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি তাহসান আহমেদ রাসেল ও যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল্লাহ হীল বারী।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে সরেজমিনে তদন্ত করে বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সেলে তদন্ত রিপোর্ট জমা দেয়ার নির্দেশ প্রদান করা হলো।

দেড় বছর আগেই মেয়াদোত্তীর্ণ হওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটির সাধারণ সম্পাদক এসএম আকতার হোসাইনের বিরুদ্ধে মেডিকেলের প্রশ্নফাঁস, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল টেন্ডার নিয়ন্ত্রণে রাখা, সদরঘাট এলাকায় সুমনা হাসপাতালে চাঁদাবাজিসহ নানা অভিযোগ পাওয়া যায়। এগুলো সামনে আসার পর জবি ছাত্রলীগের বিরুদ্ধে তদন্ত শুরুর সিদ্ধান্ত নিলো কেন্দ্রীয় ছাত্রলীগ।

উল্লেখ্য, ২০২২ সালে ১ জানুয়ারি জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের এ কমিটি গঠন করা হয়েছিল।

Comment / Reply From