• Wednesday, 24 July 2024

ক্যানসার আক্রান্তের পর প্রথমবার জনসমক্ষে ব্রিটিশ রাজবধূ কেট

ক্যানসার আক্রান্তের পর প্রথমবার জনসমক্ষে ব্রিটিশ রাজবধূ কেট

ক্যানসার আক্রান্ত হওয়ার পর প্রথমবার প্রকাশ্যে দেখা গেল যুক্তরাজ্যের প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটনকে। শনিবার (১৫ জুন) কেট প্রথমবারের মতো প্রকাশ্যে কোনো আয়োজনে উপস্থিত হলেন। খবর সিএনএনের।


সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, আজ মধ্য লন্ডনে রাজা তৃতীয় চার্লসের জন্মদিন উপলক্ষে আয়োজিত বার্ষিক সামরিক কুচকাওয়াজে তিন সন্তানকে সঙ্গে নিয়ে রাজকীয় ঘোড়ার গাড়িতে চড়ে যোগ দিয়েছেন কেট।

এর আগে প্রতিবেদনে বলা হয়, রাজা চার্লস, কুইন কনসোর্ট ক্যামিলাসহ রাজপরিবারের অন্য জ্যেষ্ঠ সদস্যদের সঙ্গে কেটও বাকিংহাম প্রাসাদের ঝুলবারান্দায় দাঁড়িয়ে দেশবাসীর উদ্দেশ্যে হাত নাড়বেন।

পাঁচ মাস আগে কেট মিডলটনের ক্যানসারে আক্রান্ত হওয়া ও অস্ত্রোপচারের খবর জানানো হয়। বলা হয়, চিকিৎসায় তার শারীরিক অবস্থার ধীরে ধীরে উন্নতি হচ্ছে। তবে পুরোপুরি শঙ্কামুক্ত নন।

কেট মিডলটন নিজের ক্যানসারের বিষয়ে বলেন, আমি ভালো অগ্রগতি করছি। কিন্তু কেমোথেরাপির মধ্য দিয়ে যাওয়া যে কেউ জানবে, এই সময়গুলোতে ভালো-খারাপ দিন আছে। খারাপ দিনগুলোতে আপনি দুর্বল, ক্লান্ত বোধ করেন। তখন আপনার শরীরকে বিশ্রাম দিতে হবে। ভালো দিনগুলোতে আপনি শক্তি বোধ করবেন এবং তার সর্বোচ্চ ব্যবহার করতে চাইবেন।

ক্যাথরিন আরও বলেন, আমার চিকিৎসা চলছে এবং আরও কয়েক মাস চলবে। যখন আমি ভালো বোধ করি তখন স্কুল জীবনের সাথে জড়িত থাকা এবং পজেটিভ এনার্জি দেয় এমন ব্যাপারগুলোতে ব্যক্তিগত সময় ব্যয় করি। পাশাপাশি বাড়িতে থেকে সামান্য কাজ করার চেষ্টা করি।

চরম অনিশ্চয়তার মধ্যেও কীভাবে ধৈর্য ধরতে হয় তা শিখছেন জানিয়ে ক্যাথরিন তাকে মেসেজ পাঠানো ও অভিজ্ঞতা শেয়ার করে সাহস যোগানো প্রত্যেককে ধন্যবাদ জানান।

গত ২২ মার্চ ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর নিজেই জানান ক্যাথরিন। কেনসিংটন প্যালেসের পক্ষ থেকে বলা হয়, রাজবধূর আত্মবিশ্বাস তিনি পুরোপুরি সুস্থ হয়ে ফিরবেন।

Comment / Reply From