• Wednesday, 24 July 2024

পাকিস্তানের বিপক্ষে আইরিশদের মামুলি পুঁজি

পাকিস্তানের বিপক্ষে আইরিশদের মামুলি পুঁজি

বিশ্বকাপের আগে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েছিল আয়ারল্যান্ড। যদিও পরের দুটি জিতে সিরিজ নিজেদের করেছিল বাবর আজমরা। বিশ্বকাপে নিজেদের শেষ ও নিয়মরক্ষার ম্যাচে আবারও আইরিশ বিপক্ষে মাঠে নেমেছিল দ্য গ্রিন ম্যানরা। এই ম্যাচে আগে ব্যাট করে পাকিস্তানকে ১০৭ রানের সহজ লক্ষ্য দিয়েছে আয়ারল্যান্ড।


রোববার (১৬ জুন) ফ্লোরিডায় টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয় আইরিশদের। দলীয় ৪ রানেই তিন উইকেট হারায় তারা। ইংলিশের প্রথম ওভারেই জোড়া উইকেট তুলে নেন শাহিন শাহ আফ্রিদি। অ্যান্ড্রু বালবার্নি (০) এবং ১ রানে আউট লরকান টাকার।

পল স্টার্লিংকে ১ রানে এবং জর্জ ডকরেলকে ১১ রানে সাজঘরে ফেরান মোহাম্মদ আমির। শাহিনের তৃতীয় শিকান হ্যারি টেক্টর (০)। ১৪ বলে ৭ রান করে কুর্টিস ক্যাম্ফার আউট হলেও এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন গ্যারেথ ডেলানি। ১৯ বলে ১৫ রান করে তাকে সঙ্গ দেন মার্ক অ্যাডায়ার। ১৯ বলে ৩১ রানের ইনিংস খেলেন ডেলানি।

শেষ দিকে বেন হোয়াইটের ২০ বলে ৫ রান এবং জস লিটলের ১৯ বলের অপরাজিত ৩১ রানে ভর করে ৯ উইকেট হারিয়ে ১০৬ রানের লড়াকু পুঁজি পায় আইরিশরা।

পাকিস্তানের হয়ে শাহিন শাহ আফ্রিদি এবং ইমাদ ওয়াসিম তিন করে উইকেট শিকার করেন। এ ছাড়াও মোহাম্মদ আমির দুটি এবং এক উইকেট নেন হারিস রাউফ।

Comment / Reply From