• Wednesday, 24 July 2024

নিউজিল্যান্ডের সান্ত্বনার জয়

নিউজিল্যান্ডের সান্ত্বনার জয়

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসর থেকে আগেই বিদায় ঘণ্টা বেজেছিল নিউজিল্যান্ড ও উগান্ডার। এবার নিয়মরক্ষার ম্যাচ মাঠে নেমেছিল দল দুটি। নিয়মরক্ষার ম্যাচে প্রথমবারের মত বিশ্বমঞ্চে খেলতে আসা দলটিকে হারিয়ে সান্ত্বনার জয় পেয়েছে কিউইরা।


শনিবার (১৫ জুন) ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচে দাপুটে বোলিংয়ে আফ্রিকান দেশটিকে ১৮ দশমিক ৪ ওভারে মাত্র ৪০ রানেই থামায় ব্ল্যাক-ক্যাপসরা। জবাবে ৮৮ বল হাতে রেখে উগান্ডাকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দেখেশুনে ইনিংসের গোড়াপত্তন করেন দুই ওপেনার ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। ইনিংসের প্রথম ওভারে আসে ৯ রান।

পরের তিন ওভারে মাত্র এক বাউন্ডারিতে ১৪ রান তোলে এই জুটি। তবে ইনিংসের পঞ্চম ওভারেই ধাক্কা খায় কিউইরা। ১৭ বলে ৯ রান করে রিয়াজাত আলির শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন ফিন অ্যালেন।

এরপর কনওয়ের ঝোড়ো ইনিংসের জয়ের বন্দরে নোঙ্গর করে কিউইরা। অন্যপ্রান্তে ১ বলে ১ রানে অপরাজিত থাকেন রাচিন রবীন্দ্র।

এর আগে, উগান্ডাকে মাত্র ৪০ রানেই গুটিয়ে দেয় কিউইরা। দলীয় ৩ রানেই টপ-অর্ডারের তিন ব্যাটারকে হারিয়েছিল আফ্রিকান দলটি। এরপর ২৪ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলে তারা।

টিম সাউদি এবং ট্রেন্ট বোল্ডের আগুনে বোলিংয়ে কেবল কেনেথ ওয়াইসওয়া দুই অঙ্কের কোটা ছুঁতে পারেন। ১৮ বল মোকাবিলায় তার ব্যাট থেকে এসেছে ১১ রান। বাকিরা আসা-যাওয়ার মিছিলেই সময় পাড় করেছেন।

Comment / Reply From