• Wednesday, 24 July 2024

ঈদে ১০ দিন বন্ধ থাকবে বাল্কহেড

ঈদে ১০ দিন বন্ধ থাকবে বাল্কহেড


ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে ঈদের আগে-পরে ১০ দিন নৌপথে বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ রাখা হবে বলে জানিয়েছেন নৌপুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি আবদুল আলীম মাহমুদ।

বৃহস্পতিবার (৬ জুন) রাজধানীর গুলশানে নৌপুলিশ সদর দফতরে ঈদুল আজহা উপলক্ষে ‘নৌপথে যাত্রী, পণ্য ও কোরবানির পশু পরিবহনে নিরাপত্তা’ সংক্রান্ত মতবিনিময় সভায় এ কথা জানান তিনি।


আবদুল আলীম বলেন, ‘পন্টুনে হকার প্রবেশ নিষিদ্ধ করা, লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহন করা থেকে বিরত থাকা, ছোট ও ত্রুটিপূর্ণ লঞ্চে যাত্রী পরিবহনে বিরত থাকা, লঞ্চে যাত্রী সংখ্যার আনুপাতিক হারে লাইফ জ্যাকেটের ব্যবস্থা রাখা, আবহাওয়ার পূর্বাভাস জেনে নৌযান চালানো, সূর্যাস্তের পর বালুবাহী বাল্কহেড ও স্পিডবোট চলাচল বন্ধ রাখাসহ সরকার-নির্ধারিত সময়ে অর্থাৎ ১৩ জুন থেকে ২৩ জুন পর্যন্ত সময়ে বালুবাহী বাল্কহেড চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে।’


তিনি বলেন, কোরবানির পশু বহনকারী নৌযান কোন হাটে ভিড়বে, তা ব্যানারে লিখে নৌকায় টানাতে হবে। পশুবাহী পরিবহনে চাঁদাবাজি, চুরি, ছিনতাই, পকেটমারসহ যে কোনো হয়রানি বন্ধে নৌপুলিশ বদ্ধপরিকর।

তিনি আরও বলেন, ঈদে নৌপথ ব্যবহারকারী যাত্রীদের যাত্রা সহজ ও নিরাপদ করতে এবং পশু পরিবহনে নিরাপত্তা নিশ্চিত করতে নৌ-পুলিশ বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। নৌপথে যে কোনো সমস্যায় নৌপুলিশ কন্ট্রোল রুমের নম্বর ০১৩২০১৬৯৫৯৮ অথবা জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এর মাধ্যমে নৌপুলিশকে অবগত করলে ব্যবস্থা নেয়া হবে।

Comment / Reply From