• Wednesday, 24 July 2024

ভোটের ফল ঘোষণায় বিলম্ব, ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

ভোটের ফল ঘোষণায় বিলম্ব, ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাচনে ফল ঘোষণায় বিলম্ব হওয়ায় আধা ঘণ্টা ঢাকা–আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সুদেব সাহার কর্মী সমর্থকরা। এ সময় মহাসড়কে আটকে চরম দুর্ভোগে পড়েন পরিবহন চালক ও যাত্রীরা।


বুধবার সন্ধ্যা সাড়ে সাতটা থেকে আটটা পর্যন্ত সদর উপজেলা পরিষদের সামনে কয়েক হাজার মহাসড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশ, র‍্যাব, ও বিজিবি ঘটনাস্থলে এসে অবরোধকারীদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এ সময় সুদেব সাহার কর্মী সমর্থকরা ভোট কারচুপির অভিযোগ করেন। তাদের দাবি, সদর উপজেলার ১১০টি ভোট কেন্দ্রের মধ্যে ৪১ কেন্দ্রের ফলাফলে সুদেব সাহা প্রায় সারে ছয় হাজার ভোটে এগিয়ে আছেন।

অবরোধকারীরা অভিযোগ করে জানান, স্থানীয় সংসদ সদস্য জাহিদ মালেকের ফুপাতো ভাই চেয়ারম্যান প্রার্থী ইসরাফিল হোসেনের নিজ গ্রাম গড়পাড়া ইউনিয়নের ফলাফল ঘোষণা করা হচ্ছে না। তারা শঙ্কা প্রকাশ করছেন সুদেব সাহাকে পরিকল্পিতভাবে হারিয়ে দেওয়ার জন্য ফল ঘোষণায় বিলম্ব করা হচ্ছে।

সুদেব কুমার সাহা বলেন, কেন্দ্রগুলোতে ফল ঘোষণা হলেও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ফল ঘোষণায় বিলম্ব হচ্ছে। এতে ফলাফল কারচুপির আশঙ্কা করা হচ্ছে। এ পরিস্থিতিতে তার কর্মী ও সমর্থকরা মহাসড়ক অবরোধ করেন।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিল হোসেন বলেন, ফল ঘোষণা বিলম্ব হওয়ায় এক প্রার্থীর কর্মীসমর্থকেরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন। পরে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। উপজেলা পরিষদ প্রাঙ্গণে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

 

Comment / Reply From