• Wednesday, 24 July 2024

সদ্য প্রকাশিত ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা

সদ্য প্রকাশিত ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা

সদ্য প্রকাশিত ১৮তম বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফলে উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। দেশের আট বিভাগীয় শহরে আগামী ১২ ও ১৩ জুলাই এ পরীক্ষা হবে।


সোমবার (২৭ মে) এনটিআরসিএ থেকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, খুলনা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর ও সিলেটের জেলা প্রশাসকদের কাছে।

ওই চিঠি থেকে পাওয়া তথ্য অনুযায়ী, আগামী ১২ জুলাই (শুক্রবার) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্কুল-২ ও স্কুল পর্যায়ের লিখিত পরীক্ষা হবে। আর ১৩ জুলাই (শনিবার) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা। এ দুদিন অন্য কোনো প্রতিষ্ঠানের পরীক্ষার সূচি না রাখার অনুরোধও করা হয়েছে চিঠিতে।

এর আগে গত ১৫ মে ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন চার লাখ ৭৯ হাজার ৯৮১ জন প্রার্থী। এর মধ্যে স্কুল-২ পর্যায়ে উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা ২৯ হাজার ৫১৬, স্কুল পর্যায়ে উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা দুই লাখ ২১ হাজার ৬৫২ এবং কলেজ পর্যায়ে উত্তীর্ণের সংখ্যা দুই লাখ ২৮ হাজার ৮১৩। প্রিলিমিনারিতে অংশগ্রহণকারীদের মধ্যে সার্বিক পাসের গড় হার ৩৫.৮০ শতাংশ।

গত ১৫ মার্চ ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেদিন দেশের আটটি বিভাগের ২৪টি জেলা শহরে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অংশগ্রহণের জন্য ১৮ লাখ ৬৫ হাজারের বেশি প্রার্থী আবেদন করলেও অংশগ্রহণ করেছিলেন ১৩ লাখ ৪০ হাজার ৮৩৩ জন প্রার্থী।

Comment / Reply From