• Wednesday, 24 July 2024

মনোনয়ন ফরম বিক্রি করে আ.লীগের আয় ১৫ কোটি টাকা

মনোনয়ন ফরম বিক্রি করে আ.লীগের আয় ১৫ কোটি টাকা

আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয়েছে তিন হাজার ১৯ টি। এতে আওয়ামী লীগের আয় হয়েছে ১৫ কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা।
সোমবার (২০ নভেম্বর) বিকালে বঙ্গবন্ধু এভিনিউতে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাংবাদিকদের এ তথ্য দেন। এর আগে শনিবার প্রথম দিন বিক্রি হয় ১ হাজার ৭৪টি ফরম।

তৃতীয় দিনে সরাসরি ৭০৯টি আর অনলাইনে ২৪টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। দ্বিতীয় দিনে সরাসরি বুথ থেকে বিক্রি হয়েছে ১ হাজার ১৮০টি ফরম। অনলাইনে বিক্রি হয়েছে ৩২টি ফরম। এতে মোট আয় হয়েছে ৬ কোটি ৬ লাখ টাকা। এর মধ্যে সরাসরি ৫ কোটি ৯০ লাখ টাকা আর অনলাইনে ১৬ লাখ টাকা।

গত দুই দিনে ঢাকা বিভাগে ২৭০টি, চট্টগ্রাম বিভাগে ২৩১টি, রাজশাহী বিভাগে ১৪০টি, খুলনা বিভাগে ১৬৫টি, সিলেট বিভাগে ৬৩টি, বরিশাল বিভাগে ৯০টি, ময়মনসিংহ বিভাগে ১২টি ও রংপুর বিভাগে ১০৮টি ফরম বিক্রি হয়েছে।

তবে গত কয়েকদিনের তুলনায় আজ মনোনয়ন প্রত্যাশী ও তাদের কর্মী-সমর্থকদের সংখ্যা কিছুটা কমেছে। দ্বিতীয় দিন নেতাকর্মীদের ভিড়ে কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকতে পারেননি দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে ১১টায় জিপিও হয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের দিকে আসেন ওবায়দুল কাদের। এ সময় ভিড়ের মধ্যে অন্তত তিনবার কার্যালয়ে প্রবেশের চেষ্টা করেও ভেতরে যেতে পারেননি তিনি।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয়ে আট বিভাগের জন্য স্থাপন করা হয় ১০টি বুথ। সেখান থেকে ফরম বিক্রি করা হয়। মনোনয়ন ফরম বিক্রির এই কার্যক্রম চলবে আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত।

এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা। মনোনয়ন ফরম বিক্রি শেষ হলে দলের মনোনয়ন বোর্ড যাচাই বাছাই শেষে ৩০০ আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ।

 

Comment / Reply From