• Wednesday, 24 July 2024

জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রি শুরু

জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রি শুরু

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আজ দুপুর ১২টায় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে জাতীয় পার্টি। পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সংগ্রহের মধ্য দিয়ে শুরু হয় মনোনয়ন ফরম বিক্রি। তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম। এ বছর ফরমের মূল্য ধরা হয়েছে ৩০ হাজার টাকা

সোমবার (২০ নভেম্বর) রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এ কার্যক্রম শুরু হয়।

সরেজমিনে দেখা যায়, পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সকাল থেকে নেতাকর্মীদের তেমন উপস্থিতি নেই। হাতেগোনা কয়েকজন এসেছেন মনোনয়ন ফরম নিতে। এ ছাড়া দলটির বেশির ভাগ শীর্ষ নেতা কার্যালয়ে আসেননি। শুধু বেলা ১১টা ১৫ মিনিটের দিকে কার্যালয়ে আসেন জাতীয় পার্টি মহাসচিব মুজিবুল হক চুন্নু।

এর আগে, রোববার (১৯ নভেম্বর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির দলীয় মনোনয়ন ফরম বিতরণ শুরু হবে সোমবার (২০ নভেম্বর); যা চলবে মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সর্বস্তরের নেতাদের বকেয়া মাসিক চাঁদা পরিশোধ করে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম গ্রহণ করা যাবে।


উল্লেখ্য, রোববার (১৯ নভেম্বর) দুপুরে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। তিনি বলেন, বিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হতে হবে। নইলে দেশে সাংবিধানিক সংকট তৈরি হবে। এ সময় রওশন এরশাদ নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে সব দলের সঙ্গে আলোচনার বিষয়টিও রাষ্ট্রপতির কাছে তুলে ধরেন।

জাতীয় পার্টির সাবেক মহাসচিব এবং সংসদে বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙা বৈঠকের পর বঙ্গভবন থেকে বেরিয়ে এসব কথা জানান। তিনি বলেন, সব দলের সঙ্গে আলোচনার বিষয়টি নিয়ে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন।

রওশন এরশাদের সঙ্গে ছিলেন মসিউর রহমান ও রাহগীর এরশাদসহ চারজন। তারা বঙ্গভবনে প্রায় এক ঘণ্টা ছিলেন।

Comment / Reply From