ঢাকা, মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, সকাল ৭:১৭
বাংলা বাংলা English English

মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

স্কটল্যান্ড যুবাদের ২১০ রানের লক্ষ্য দিল লঙ্কান যুবারা


অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে স্কটল্যান্ড যুবাদের ২১০ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে ২০৯ রান সংগ্রহ করে লঙ্কান যুবারা। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৭৯ রানের ইনিংস খেলেছেন সাকুনা লিয়ানাগে। স্কটিশদের হয়ে ৩ উইকেট শিকার করেন সিয়ান ফিসার।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শুক্রবার (১৪ জানুয়ারি) টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দুনিত ভেলালাগে। শুরুতে ৮ রানেই প্রথম উইকেট হারালেও দেখে শুনে খেলতে থাকেন চামিন্দা ভিক্রমাসিংহে এবং সাদিসা রাজাপাকসা। তবে হঠাৎ ১৮ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে লঙ্কানরা।

সেখান থেকে দলকে এগিয়ে নিয়ে যান সাকুনা লিয়ানাগে। তার ৮৪ বলে ৭৯ রানের ইনিংসে ছিল দুই চার এবং চার ছক্কা। তার সাথে ৬৮ রানের জুটি করে দলকে সম্মানজনক সংগ্রহ এনে দেন রাভীন ডি সিলভা।

এদিকে স্কটিশদের হয়ে ৫৬ রান খরচায় ৩ উইকেট তুলে নেন সিয়ান ফিসার। এছাড়াও দুইটি করে উইকেট শিকার করেন জ্যাক জারভিস এবং অলিভার ডেভিডসন।

এর আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ১৬৯ রানেই আটকে দেয় অস্ট্রেলিয়া। ক্যারিবীয়দের হয়ে অর্ধশতক করেন অগাস্টো। অজিদের হয়ে তিনটি করে উইকেট নেন টম হোয়াইটনে, নিভেথান রাধাকৃষ্ণ এবং কোপার কনোলি।