ঢাকা, মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৫৫
বাংলা বাংলা English English

মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

১৬ জানুয়ারি হাতি বনে ফিরে যাবে: আবদুর রহমান


আগামী ১৬ জানুয়ারি হাতি বনে ফিরে যাবে এবং জনতার বিজয় হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান।

শুক্রবার (১৪ জানুয়ারি) বিকেল ৩টায় এক জনসভায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী সমর্থিত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর প্রতিদ্বন্দ্বী প্রার্থী তৈমূর আলম খন্দকারকে ইঙ্গিত করে এমন মন্তব্য করেন তিনি।

আবদুর রহমান বলেন, ‘আমাদের একজন প্রার্থী আছেন, তার মার্কা হাতি। প্রথমে বললেন আমি বিএনপির প্রার্থী। পরে বললেন তিনি জনতার প্রার্থী। আগামী ১৬ জানুয়ারি হাতি বনে ফিরে যাবে এবং জনতার বিজয় হবে।’

বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, আইভী সাহসী নারী হিসেবে ইতোমধ্যে এই নারায়ণগঞ্জে প্রতিষ্ঠিত হয়েছেন। যিনি আজ সন্ত্রাস বিরোধী সংগ্রামে নেমেছেন। তিনি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনকে বৃহত্তর নগরী হিসেবে গড়তে চান। তৃতীয়বারের মতো তিনি আমাদের কাছে ভোটের জন্য এসেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা জানিয়ে তিনি বলেন, আমাদের নেত্রী বলেছেন তুমি নারায়ণগঞ্জবাসীকে বলে দাও আমি আমার আইভীকে নারায়ণগঞ্জে পাঠালাম। তোমরা আইভীকে বিজয়ী করো। নারায়ণগঞ্জের সব উন্নয়নের দায়িত্ব আমি নিজে বহন করবো।

আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, নারায়ণগঞ্জ জনতার স্রোতে ভেসে গেছে। এ সমাবেশ দেখে মনে হয় আগামী ১৬ জানুয়ারির নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত হয়েছে। আমরা ১৬ তারিখ ফলাফল নিয়ে গণভবনে যাবো। সেদিন আমার নেত্রী এ শহরের মানুষকে অভিনন্দন জানাবে। আর কোনো কিশোর যেন হত্যার শিকার না হয়। আর যেন নারায়ণগঞ্জে সন্ত্রাসের বাঁশি বেজে না ওঠে। আর যেন গডফাদারদের জন্ম না হয় সেজন্য আইভী জীবন দিতে প্রস্তুত আছেন। তিনি অপশক্তিদের নারায়ণগঞ্জে প্রতিষ্ঠিত হতে দেবেন না। নারায়ণগঞ্জের জনতা আজকে জেগে উঠেছে। শহরে উত্তাল ঢেউ উঠেছে। আইভীকে ঠেকানোর মতো কোনো শক্তি নারায়ণগঞ্জে নেই বলেও ঘোষণা দেন তিনি।

পথসভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সম্পাদক বাহাউদ্দিন নাসিম, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু প্রমুখ।

আচরণবিধি অনুযায়ী, কোনো সংসদ সদস্য নির্বাচনী প্রচারণায় সরাসরি অংশগ্রহণ করতে পারবেন না বলে নির্বাচন কমিশনের বিধিনিষেধ থাকলেও এই জনসভায় তা ভঙ্গ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু তার নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে মিছিল করে জনসভায় যোগ দিয়েছেন। এতে এই সংসদ সদস্য নির্বাচনী বিধিনিষেধ অমান্য করেছেন বলে অন্যান্য প্রার্থীরা অভিযোগ তুলেছেন।

ওই পথসভাকে কেন্দ্র করে দুপুর ১২টা থেকেই নগরীতে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল বের হয়। মিছিলে মিছিলে সরগরম হয়ে উঠে নারায়ণগঞ্জ শহর। দুপুর ৩টায় সভার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। এসময় একে একে কেন্দ্রীয় নেতারা মঞ্চে এসে উপস্থিত হন।