ঢাকা, মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, সকাল ৮:০৫
বাংলা বাংলা English English

মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

কাল দেখা মিলবে রোদের, তাপমাত্রা বাড়বে


পৌষের শেষ সপ্তাহে হালকা বৃষ্টি ও কুয়াশাচ্ছন্ন মেঘলা আকাশের কারণে রোদ কম ছিল। তবে শনিবার (১৫ জানুয়ারি) দেশের কোথাও কোথাও রোদের দেখা মিলবে। তাপমাত্রা বাড়তে পারে ১ থেকে ২ ডিগ্রি।

আবহাওয়া অফিস বলছে, সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। আগামীকাল দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাত হবে, তারপর পুরোপুরি বৃষ্টি কেটে যাবে। দেশের বিভিন্ন এলাকায় মিলতে পারে রোদের দেখাও।

তবে পরশু দিন থেকে তাপমাত্রা কমতে থাকবে। উত্তর পশ্চিম অঞ্চলে শৈত্যপ্রবাহ হওয়ার শঙ্কা রয়েছে।
শুক্রবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। মধ্যরাত থেকে নদীর পার্শ্ববর্তী এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ ডিগ্রি সেলসিয়াস। আর টেকনাফে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ ছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস।

এ সময়ে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে নোয়াখালীর হাতিয়া ও বরিশালের খেপুপাড়ায় ২ মিলিমিটার। এ ছাড়া ফরিদপুর, মাদারীপুর, রাঙামাটি, কুমিল্লা, চাঁদপুর ও শ্রীমঙ্গলে ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।