ঢাকা, মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, সকাল ৮:১৪
বাংলা বাংলা English English

মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

স্বাগতিকদের অল্পতেই আটকে দিল অস্ট্রেলিয়ার যুবারা


অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ১৬৯ রানেই আটকে দিয়েছে অস্ট্রেলিয়া। ক্যারিবীয়দের হয়ে অর্ধশতক করেন অগাস্টো। অজিদের হয়ে তিনটি করে উইকেট নেন টম হোয়াইটনে, নিভেথান রাধাকৃষ্ণ এবং কোপার কনোলি।

শুক্রবার (১৪ জানুয়ারি) গায়ানায় টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়ার যুবাদের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। তবে প্রত্যাশিতভাবে বিশ্বকাপে সূচনা করতে পারেনি ক্যারিবীয়রা। মাত্র ১২ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ।

তবে সেখান থেকে দলকে টেনে তুলেন আকিম অগাস্টো ও রিভালদো ক্লার্ক। তাদের ৯৫ রানের জুটিতে ম্যাচে কিছুটা প্রতিরোধ তৈরি করে ক্যারিবীয়রা। কিন্তু এই দুই ব্যাটসম্যান আউট হওয়ার পর আর কেউ দলকে বড় সংগ্রহের দিকে নিতে পারেনি। দলের মাত্র চারজন দুই অংকের সংখ্যা পার করতে পারেন।

অপরদিকে দারুণ বোলিং দিয়ে টুর্নামেন্ট শুরু করল অস্ট্রেলিয়া। অজিদের হয়ে সবচেয়ে ভালো বোলিং করেছেন কোপার কনোলি। তার ৭ ওভারে ১৭ রানে ৩ উইকেটই বলে দেবে ক্যারিবীয়দের কেমন চাপে রেখেছিল। এছাড়াও ২০ রান খরচে ৩ উইকেট পান টম হোয়াইটনে এবং ৪৮ রানে ৩ উইকেট পান নিভেথান রাধাকৃষ্ণ।