ঢাকা, মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, সকাল ৭:২২
বাংলা বাংলা English English

মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

স্প্যানিশ কাপ ফাইনালে কারভাহালকে পাচ্ছে না রিয়াল


স্প্যানিশ সুপার কাপের ফাইনালে আগেই পা রেখেছে রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) অ্যাতলেটিকো মাদ্রিদকে হারিয়ে রিয়ালের সঙ্গী হয়েছে অ্যাথলেটিক বিলবাও। কিন্তু ফাইনালে আগে বড় ধাক্কা খেল রিয়াল মাদ্রিদ। করোনায় আক্রান্ত হয়েছেন রিয়ালের স্প্যানিশ ডিফেন্ডার ড্যানি কারভাহাল।

রিয়াল মাদ্রিদ শুক্রবার (১৪ জানুয়ারি) এক বিবৃতিতে ৩০ বছর বয়সী এই ফুটবলারের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করেছে। রিয়ালের একজন মুখপাত্র রয়টার্সকে বলেছেন, কারভাহাল করোনায় আক্রান্ত। কারভাহালের কোয়ারেন্টিনের ক্ষেত্রে কী পদ্ধতি অনুসরণ করা হবে, তা জানতে সৌদি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করছেন তারা। কারভাহালের কোভিডের টিকা নেওয়া আছে বলেও নিশ্চিত করা হয়েছে ক্লাবের পক্ষ থেকে।

এদিকে সৌদি আরবের কোভিড-১৯ প্রোটোকল অনুযায়ী, কোনো ব্যক্তি করোনায় পজিটিভ হলে তাকে ৭ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে এবং মুক্ত হওয়ার আগে দুইবার পরীক্ষার ফল নেগেটিভ হতে হবে।

এর মানে রিয়াদে আগামী রোববার (১৬ জানুয়ারি) স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বিলবাওয়ের বিপক্ষে খেলা হচ্ছে না কারভাহালের। গত বুধবার সেমি-ফাইনালে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ৩-২ গোলে হারায় কার্লো আনচেলত্তির দল।

এদিকে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস শুক্রবার (১৪ জানুয়ারি) জানান, টিকা না নেওয়া খেলোয়াড়ও আছেন এই টুর্নামেন্টে। দেশটির সরকারি ওয়েবসাইটের নির্দেশনা অনুযায়ী, সৌদি আরবে প্রবেশের জন্য টিকার পূর্ণাঙ্গ ডোজ থাকা বাধ্যতামূলক। তবে স্পেন থেকে স্প্যানিশ সুপার কাপে খেলতে সেখানে যাওয়া খেলোয়াড়দের ক্ষেত্রে এই নিয়ম শিথিল করা হয়েছিল।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) অ্যাতলেটিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে অ্যাথলেটিক বিলবাও।