ঢাকা, মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৪৭
বাংলা বাংলা English English

মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

জমকালো পার্টিতে চোখের সাজ


যে কোনো বিয়ের প্রোগাম,পার্টি বা উৎসবে চোখের সাজটা খুবই জরুরি। কারণ আপনার মুখের অর্ধেক অংশ জুড়ে রয়েছে এই চোখ। চোখের সাজে সময়টাকে আমরা কম বেশি সবাই মাথায় রাখি। পার্টি সকালে না বিকেলে, গ্রীষ্ম বর্ষা না শীতে এর ওপর চোখের সাজে পরিবতর্ন আনতে হয়। কিন্তু সাধারণ বা গর্জিয়াস যে কোনো পার্টিতেই আপনি আপনার চোখে আনতে পারেন একটি এক্সক্লুসিভ লুক

আজকের মেকআপ টিউটোরিয়ালটি ফলো করে আপনি বাড়িতে বসেই আপনার চোখে এই লুকটি আনতে পারবেন মাত্র ৫ টি উপকরণ ব্যবহার করেই। লুকটি আনতে আপনার লাগবে কনসিলার বা প্রাইমার, হালকা পীচ, কফি( বা নিজের ড্রেসের সাথে মিল রেখে আইশ্যাডো) আর গোল্ডেন কালার আইশ্যাডো, ডার্ক কাজল, আইল্যাস, মাশকারা।

প্রথমে চোখ পরিষ্কার করে তাতে কনসিলার বা প্রাইমার ব্যবহার করুন। তারপর ড্রেস এর সাথে মিলিয়ে চোখের পাতায় হালকা পীচ কালারের একটি আইশ্যাডো দিয়ে চোখের বেস তৈরি করুন। এর উপরই এপ্লাই করুন গোল্ডেন আইশ্যাডো। এবারে চোখের আউটার কর্নারে একটু ডিপ কফি বা আপনার ড্রেসের সাথে মিল রেখে একটি আইশ্যাডো কালার দিয়ে ব্লেন্ড করে নিতে পারেন। এরপর মোটা করে আপনার চোখে ডার্ক কাজলের লাইনার জুড়ে দিন। সবশেষে মাশকারা আইল্যাশে লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন তা শুকিয়ে যাওয়া পর্যন্ত। এবার কাজলের দেওয়া মোটা লাইনারে এটি সেট করে নিন। অসাধারণ সুন্দর এবং আকর্ষণীয় এই লুকটি আনতে আপনার প্রয়োজন মাত্র ৫ মিনিট।

পার্লারে একই মেকআপ প্রোডাক্ট আর ব্রাশ সবার জন্য ব্যবহার করা হয়। যা আপনার ত্বক ও চোখের জন্য মারাত্মক ক্ষতিকর।তাই ঘনঘন পার্লারে সাজা বন্ধ করুন।

চোখের সাজের ক্ষেত্রে যেসব সাবধানতা অবলম্বন করবেন তা হলো নিজে বাড়িতে সাজতে চোখের সাজের ক্ষেত্রে কখনও ননব্রান্ডের প্রোডাক্ট ব্যবহার করবেন না। আইলাইনারের পরিবর্তে কাজল ব্যবহার করুন। চোখের লোয়ার লাইনারের কোল ঘেষে কাজল দেওয়া যতটা সম্ভব এঁড়িয়ে চলুন। তা না হলে স্বল্প সময়ের সৌন্দর্যের জন্য অল্প বয়সেই আপনি আপনার মহামূল্যবান চোখ দুটি হারাবেন। তাই চোখের সাজের সময় এই বিষয়টি মাথায় রাখুন।

তো আর দেরী কেন? পার্লারের ঝক্কিঝামেলা এঁড়াতে বাড়িতেই ট্রাই করে দেখুন এই চোখের সাজটি। সবার নজর কাড়বেই।