ঢাকা, মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, সকাল ৭:০৭
বাংলা বাংলা English English

মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

এক অনাকাঙ্ক্ষিত রেকর্ডে নাম লেখালেন ওয়ার্নার


ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম অ্যাশেজে এক অনাকাঙ্ক্ষিত রেকর্ডে নাম লেখালেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। অ্যাশেজে সবচেয়ে বেশি বল খেলে শূন্য রানে আউট হওয়া অস্ট্রেলিয়ান ওপেনার এখন তিনিই।

ছন্দে থাকলে যে কিনা ২২ বলে ফিফটি করে ফেলেন, সেই ওয়ার্নারই এবার পঞ্চম অ্যাশেজে ২২ বলে ০ করে আউট হয়েছেন। আগের রেকর্ডটি ছিল স্যামি জোন্সের। সেই ১৮৮৮ সালের ফেব্রুয়ারিতে সিডনিতে ২০ বলে শূন্য করেছিলেন জোন্স।

তবে দুই দল মিলিয়ে অ্যাশেজে সবচেয়ে বেশি বল খেলে শূন্য রানে আউট হওয়া ওপেনার হচ্ছেন ইংল্যান্ডের ব্রায়ান লাকহার্স্ট। ১৯৭১ সালে সিডনি টেস্টে তিনি আউট হয়েছিলেন ২৯ বলে শূন্য করে।

এদিকে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি বল খেলে শূন্য রানে আউট হওয়ায় রেকর্ডটা অবশ্য নিউজিল্যান্ডের ওপেনার ড্যারিন মারির। ১৯৯৫ সালে তিনি ৩৯ বল খেলে ০ রানে আউট হয়েছিলেন।

কিন্তু যদি ওপেনার থেকে সরে দাঁড়িয়ে সব পজিশন নিয়ে কথা বলা হয়, তাহলে রেকর্ডটা দেখলে যে কারো চোখ কপালে উঠবে। ১৯৯৯ সালে ৭৭ বল খেলে শূন্য রানে আউট হয়েছিলেন নিউজিল্যান্ডের জেফ অ্যালট। ম্যাচটি ছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ক্রিস হ্যারিসের সঙ্গে সেদিন ২৭.২ ওভারে ৩২ রানের জুটির পর জ্যাক ক্যালিসের বলে আউট হয়ে শেষ হয় অ্যালটের প্রতিরোধ।

আর দ্বিতীয় অবস্থানে আছেন ২০১৪ সালে শ্রীলঙ্কার বিপক্ষে হেডিংলিতে চতুর্থ ইনিংসে ম্যাচ বাঁচানোর লড়াইয়ে জিমি অ্যান্ডারসন ৫৫ বলে ০ রান।