ঢাকা, মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, সকাল ৭:২২
বাংলা বাংলা English English

মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

যৌতুক না পেয়ে স্ত্রীকে খুন, স্বামী পলাতক


ময়মনসিংহের গফরগাঁওয়ে সাদিয়া আক্তার নামে এক কিশোরীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। শুক্রবার (১৪ জানুয়ারি) উপজেলার পাগলা থানার মাখল গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতের পরিবারের দাবি, যৌতুকের টাকা না পেয়ে সাদিয়াকে তার স্বামী রাসেল মিয়া হত্যা করেছে। পুলিশ ধারণা করছে, গলায় গামছা দিয়ে ওই কিশোরী গৃহবধূকে শ্বাসরোধে হত্যা করা হতে পারে।

পাগলা থানার পরিদর্শক তদন্ত সুমন চন্দ্র রায় সময় নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকালে নিজ বাড়িতে সাদিয়াকে হত্যা করা হয়েছে। গলায় গামছা দিয়ে শ্বাসরোধ করে তাকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। তবে ময়নাতদন্তের পর হত্যাকাণ্ডে বিষয়ে বিস্তারিত জানা যাবে।

নিহতের পরিবারের অভিযোগ, বিভিন্ন সময় যৌতুকের জন্য সাদিয়াকে চাপ প্রয়োগ করতো তার স্বামী রাসেল। বিয়ের চার বছরের মধ্যে এ পর্যন্ত সাদিয়ার স্বামীকে ১০ লাখ টাকা যৌতুক দেওয়া হয়েছে। এরই জের ধরে গত কিছুদিন ধরে মাটি কাটার ভেকু কেনার জন্য মোটা অঙ্কের টাকা দাবি করে রাসেল।

যৌতুকের টাকা না পেয়ে পরিকল্পিতভাবে শুক্রবার সকালে গামছা দিয়ে গলায় শ্বাসরোধ করে সাদিয়াকে হত্যা করা হয়। হত্যাকাণ্ডে পর থেকে স্বামী রাসেল পলাতক বলে জানায় পুলিশ। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হচ্ছে।