ঢাকা, মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, সকাল ৮:০৮
বাংলা বাংলা English English

মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

এমবাপ্পেকে পেছনে ফেলে সেরার পুরস্কার জিতলেন বেনজেমা


কিলিয়ান এমবাপ্পে ও এনগোলো কান্তের মতো খেলোয়াড়দের পেছনে ফেলে ২০২১ সালের ফ্রান্সের সেরা খেলোয়াড় হয়েছেন রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা। গত বছর ক্লাব ও জাতীয় দলের হয়ে দারুণ খেলেছেন এই নাম্বার নাইন।

বেশ কয়েকটি মৌসুম ধরেই রিয়াল মাদ্রিদের আক্রমণভাগকে নেতৃত্ব দিচ্ছেন বেনজেমা। ক্রিস্টিয়ানো রোনালদো ইতালিতে পা রাখার পর বেনজেমাই হয়ে উঠেছেন লস ব্লাঙ্কোসদের সর্বেসর্বা। সবাইকে অবাক করে দিয়ে ২০১৫ সালের পর গত বছর ইউরো চ্যাম্পিয়নশিপের আগে জাতীয় দল ফ্রান্সেও জায়গা করে নেন তিনি।

জাতীয় দলে ডাক পেয়ে কোচ দিদিয়ের দেশমের রাখা আস্থার প্রতিদানও দেন বেনজেমা। ২০২১ সালে তিনি জাতীয় দলের হয়ে করেন ৯ গোল। পুরো ইউরো চ্যাম্পিয়নশিপেই দুর্দান্ত খেলেন এই তারকা। এবার সেটার পুরস্কারও পেয়ে গেলেন তিনি।

সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে বেনজেমাও উৎফুল্ল। ফ্রান্স ফুটবলের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি যেমন নাম্বার নাইন হতে চেয়েছিলাম সেরকমটা হতে পেরেছি।’

২০০৭ সালে জাতীয় দলের হয়ে অভিষেক হয় বেনজেমার। ২০১৫ সালে এক কেলেঙ্কারিতে জড়িয়ে দলে জায়গা হারান তিনি। এরপর প্রায় পাঁচ বছরেরও বেশি সময় ফ্রান্সের হয়ে খেলতে পারেননি তিনি। এবারই ইউরোর আগে আবার ডাক পড়ে তার। দীর্ঘদিন পর দলে ফিরে চমকও দেখিয়েছেন বেনজেমা। এক বছরেই সর্বোচ্চ ৯ গোল করলেন তিনি। সব মিলিয়ে ফ্রান্সের জার্সিতে ৯৪ ম্যাচে তার গোল ৩৬টি। ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে কদিন আগেই তিনি পেরিয়েছেন তিনশো গোলের মাইলফলক।