ঢাকা, মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, সকাল ৬:৪২
বাংলা বাংলা English English

মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

 (পর্ব-০১)
কাঠালিয়া খাদ্য অধিদপ্তরের সুবিধা ভোগীদের ৩০ কেজী চালে ইউনিয়ন পরিষদ থেকে দেয়া হচ্ছে ২৮ কেজী (ভিডিও)


ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার বেশিরভাগ ইউনিয়ন গুলোতে খাদ্য অধিদপ্তরের সুবিধা ভোগীদের জন প্রতি ৩০ কেজী চাল বরাদ্ধ থাকলেও দেয়া হচ্ছে ২৭/২৮/২৮ কেজী করে।

সরেজমিনে দেখা যায় উপজেলার ১নং চেঁচরীরামুর ইউনিয়নে চাল বিতরন সময়কালে সাংবাদিকরা উপস্থিত হয়ে চালের বস্তা ওজন করে দেখলে দেখাযায় বস্তায় চাল রয়েছে ২৮ কেজী তখই আরো দুটি বস্তা ওজন করে দেখা জায় ২৮ কেজী ৫০০ গ্রাম। ভুক্তভোগী জানান কখনো কখনো এর চেয়েও কম দেয়া হয়।

উক্ত বিষয়ে চেঁচরীরামপুর ইউনিয়নের চেয়ারম্যান হারুন আর রশিদ জানান আমার পরিষদের মেম্বার যেয়ে উপজেলা গোডাউন থেকে চাল এনেছে। গোডাউন থেকে যেভাবে বস্তা ভর্তী চাল দেয়া হয়েছে আমরা সুবিধা লিস্ট অনুযায়ী বিতরণ করে আসছি ।

কাঠালিয়া উপজেলা খাদ্য অধিদপ্তরের কর্মকর্তা নাজমুল হোসেন জানান গোডাউন থেকে চাল ওজন করে বস্তা ভর্তী করে রাখা হয় পরিষদের প্রতিনিধি এসে চাল নিয়ে যায় কম হবার কোনো সুযোগ নাই।

এ বিষয়ে সু-স্পষ্ট ধারনার জন্য পার্শবর্তী শৌলজালিয়া ইউনিয়ের চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপনের সাথে কথা বল্লে তিনি জানান আমি জখনই গোডাউন থেকে চাল আনি তখন আমি ওজন করে আনি। আমার ইউনিয়নের সকল সুবিধা ভোগীরা ৩০ কেজী করে চাল পাচ্ছে।

এই বিষয়ে কাঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদারের সাথে কথা বল্লে তিনি জানান। কোনো ইউনিয়নে যদি সুবিধা ভোগীদের ৩০ কেজী চাল থেকে কম দিয়ে থাকে তাহলে তদন্তকরে আইন অনুযায়ী ব্যাবস্থা নেয়া হবে।