ঢাকা, মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৫২
বাংলা বাংলা English English

মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্যালট পেপার ছিনতাইকালে ধরা পড়ল বাবা-মেয়ে


ঠাকুরগাঁও সদর উপজেলা ২ নম্বর আখানগর ইউনিয়নের ঝাড়গাঁও রহমানিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের সময় বাবা-মেয়েকে আটক করেছে পুলিশ। এ সময় পরিস্থিতি উত্তপ্ত হলে গুলি ছোড়ে নিয়ন্ত্রণে আনা হয়। এতে একজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।
ব্যালট পেপার ছিনতাইকালে বাবা-মেয়েকে ধরল পুলিশ

এ ঘটনায় কাবুল (৪৫) ও তার মেয়ে কামরুন নাহারকে (২৫) আটক করা হয়েছে। আহত হোসেন আলী (৩৫) কাবুল ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে দায়িত্বে রয়েছেন।

এ ঘটনায় ওই কেন্দ্রে প্রায় দেড় ঘণ্টা ভোটগ্রহণ বন্ধ ছিল। পরে বিজিবি, র‌্যাব ও প্রশাসন কেন্দ্রে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুজ্জামান জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

এ ছাড়াও দুই একটি বিচ্ছন্ন ঘটনা ছাড়া ঠাকুরগাঁও সদর উপজেলার সবকটি ভোট কেন্দ্রে সকাল থেকে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এ দফায় সদর উপজেলার ২০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭৩ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামীলীগ ছাড়াও কয়েকটি ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও জাকের পার্টি অংশ নিলেও দলীয়ভাবে মাঠে নেই বিএনপি।

এ উপজেলার মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৫ হাজার ৪৩৪ জন। ভোটাররা ১৮৮টি কেন্দ্রে তাদের মতামত প্রদান করেছেন। এ ছাড়া এ উপজেলার ২০টি ইউনিয়নে সংরক্ষিত ও সাধারণ সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮৮৭ জন প্রার্থী।

সুষ্ঠভাবে ভোটগ্রহণে প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি কেন্দ্রে অতিরিক্ত পুলিশ, আনসার সদস্যদের পাশাপাশি বিজিবি, র‌্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে ব্যালট পেপারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।