ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪৩ হিজরি, দুপুর ১২:০৩
বাংলা বাংলা English English

ক্রিকেটারদের বেতন ২৫০ শতাংশ বাড়ালেন রমিজ রাজা

পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিয়ে শুরুতেই আলোচনায় রমিজ রাজা। একের পর এক সিদ্ধান্ত নিয়ে শুরুতেই চমক দিয়েছেন তিনি। তার নানাবিধ নতুন পদক্ষেপে সহজেই অনুমেয় পাকিস্তান ক্রিকেটে বড় ধরনের পরিবর্তন আনতে যাচ্ছেন তিনি।

চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েই নিয়োগ দিয়েছেন দলের নতুন ব্যাটিং ও বোলিং কোচ। এবার ঘরোয়া ক্রিকেট লিগের ক্রিকেটারদের বেতন বাড়ানোর ঘোষণা দিলেন তিনি।

রমিজ রাজার ঘোষণা অনুযায়ী পাকিস্তানের ১৯২ জন ঘরোয়া ক্রিকেটারের বেতন বাড়তে যাচ্ছে। গ্রুপ ডি‌’র ক্রিকেটারদের বেতন প্রতি মাসে ২৫০ শতাংশ পর্যন্ত বাড়বে। ফলে ঘরোয়া লিগের ক্রিকেটারদের বেতন বেড়ে ১ লাখ রুপি হতে চলেছে। প্রথম শ্রেণির ক্রিকেটার ও গ্রেড প্রতিযোগিতায় অংশ নেওয়া ক্রিকেটারদের বেতন বেড়ে ১৪ লাখ রুপি থেকে ২৫ লাখ রুপি হতে যাচ্ছে।

এদিকে ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের প্রসঙ্গে তিনি বলেন, ‌’এই মুহূর্তে ভারতের বিপক্ষে সিরিজ আয়োজন অসম্ভব। আমরা এখন ঘরোয়া ক্রিকেটে মনোযোগ দিতে চাই। এখনই কোন তাড়াহুড়ো নেই।‌’

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হওয়ার আলোচনায় ছিলেন বেশ কিছুদিন ধরেই। অবশেষে সে অপেক্ষার অবসান ঘটলো। সোমবার (১৩ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা।

এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে আগামী তিন বছরের জন্য এই দায়িত্ব পেয়েছেন রমিজ রাজা। পিসিবির চেয়ারম্যান সাধারণত গভর্নিং বডির সদস্যদের ভোটে নির্বাচিত হন।

 

এবারের নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন ২ জন। রমিজের সঙ্গে সাবেক সরকারি কর্মকর্তা আসাদ আলী খানকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার অনুমোদন দেন পিসিবির চিফ প্যাট্রন প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। তবে শেষ মুহূর্তে সরে দাঁড়ান আসাদ। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পিসিবির চেয়ারম্যান নির্বাচিত হন রমিজ।

রমিজ রাজা পাকিস্তানের হয়ে ৫৭টি টেস্ট ম্যাচ খেলেছেন। যেখানে রান করেছেন ২ হাজার ৮৩৩। এছাড়া ১৯৮ ওয়ানডে ম্যাচে তার রান সংখ্যা ৫ হাজার ৮৪১। ১৯৯৭ সালে তিনি ক্রিকেট থেকে অবসর নেন।

৫৯ বছর বয়সী রমিজ রাজা পিসিবির ৩৬তম চেয়ারম্যান।