ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪৩ হিজরি, সকাল ১১:৫৪
বাংলা বাংলা English English

দেশ সেরা ৪৫ কৃষকের সাথে নাটোর জেলা প্রশাসকের মতবিনিময়

নাটোর জেলা প্রশাসকের সাথে নাটোর ও পাবনার জেলার জাতীয় পুরষ্কার প্রাপ্ত দেশে সেরা ৯জনসহ দেশের সফল ৪৫ কৃষকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নাটের জেলা প্রশাসক শামীম আহমেদ এর সভাপতিত্বে ও বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত আম চাষী সেলিম রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জাতীয় পুরষ্কার প্রাপ্ত দেশের সেরা কৃষক বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির সভাপতি কুলচাষী ময়েজ উদ্দিন, সাধারণ সম্পাদক মৎস্যচাষী আবুল হাশেম, পেয়ারা চাষী আতিকুর রহমান আতিক, মৎস্যচাষী হাবিবুর রহমান হাবিব, লিচু চাষী কেতাব আলী ও কপি চাষী আব্দুল বারী, পেঁপে চাষী বাদশা মিয়া, সেরা কৃষাণী রুবিনা খাতুন ও বেলি বেগম এবং সেরা কৃষক হাসান আলী ও আব্দুল আজিজ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক নাদিম সারোয়ার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক বেলাল হোসেন ও নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন। অনুষ্ঠানে কৃষকেরা বলেন, উৎপাদিত ফসলের মূল্য আগে থেকে নির্ধারণ করা না থাকায় এবং কাঁচামাল সংরক্ষণের ব্যবস্থা না থাকায় তারা কখনোই লাভবান হচ্ছেন না। লাভ করছে মধ্যস্বত্ত্যভোগীরা। তারা কাঁচামাল সংরক্ষণের ব্যবস্থা, ফসলের ইন্স্যুরেন্স চালুর পাশাপাশি ৮০ ভাগ কৃষকের দেশে সংসদসহ সকল ক্ষেত্রে কৃষক প্রতিনিধি রাখার জোর দাবী জানান। এসব দাবী পুরনে নাটোরের পর দেশের বাঁকী ৬৩ জেলা প্রশাসকের সাথেও তারা মতবিনিময় করবেন।
নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ তার

সমাপণী বক্তব্যে বলেন, শুধু বাংলাদেশের সেরা কৃষক নয় আজ যারা এসেছেন তাদের একাধিকজন পৃথিবীর অন্যতম সেরা কৃষকও রয়েছেন। অনুষ্ঠানে নাটোরের কৃষকেরা সাংবাদিক পরিচয়দানকারী রেজাউল করিম মিন্টুর নানা হয়রানীর বিবরণ তুলে ধরেন। জেলা প্রশাসক তাৎক্ষনিক এ বিষয়ে ব্যবস্থা নিবেন বলে জানান তিনি।