ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪৩ হিজরি, সকাল ১১:৩৩
বাংলা বাংলা English English

মৃত্যুর আগে শেষ ভিডিওতে ইউটিউবে যা বলেছিলেন তরুণী (ভিডিও)

মৃত্যুর আগে ইউটিউবে শেষবারের মতো ভিডিও পোস্ট করেছিলেন নাজমা সাদেকি। নিজের সব সাবস্ক্রাইবারের কাছে আনুষ্ঠানিক বিদায় নিয়েছিলেন তিনি। আফগানিস্তানের কাবুল বিমানবন্দরের বাইরে বোমা হামলায় নিহত হন ২০ বছর বয়সী এই আফগান তরুণী।

সাংবাদিকতার শিক্ষার্থী নাজমা আফগান ইনসাইডার নামে একটি ইউটিউব নিউজ চ্যানেল রিপোর্টার হিসেবে কাজ করতেন। মূলত আফগানিস্তানের তরুণ প্রজন্মই ছিল এই ইউটিউব চ্যানেলের দর্শক। নাজমার পোস্ট করা ভিডিও দেখা হয়েছিল আড়াই কোটিরও বেশিবার।

নাজমা যে নিউজ চ্যানেলে কাজ করতেন সেখানে কোনো ভিডিও আর দেখা যাচ্ছে না। তবে তালেবান পুরোপুরি আফগানিস্তানের ক্ষমতা দখলের চার দিন আগে নাজমা নিজের শেষ ভিডিওটি রেকর্ড করেছিলেন বলে সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে। ওই ভিডিওতে সবার কাছ থেকে বিদায় নিয়েছিলেন তিনি।

ভিডিওতে নাজমা বলেছিলেন, যেহেতু আমরা কাজ করার আর বাড়ির বাইরে যাওয়ার অনুমতি পাচ্ছি না, তাই শেষবারের মতো এই ভিডিওর মাধ্যমে সবার কাছ থেকে বিদায় নিচ্ছি।

ভিডিওতে নাজমা বলেছিলেন, কাবুলে জীবনযাপন করা কঠিন হয়ে যাচ্ছে। তিনি রাস্তায় হাঁটতে যেতেও ভয় পাচ্ছেন বলে জানিয়েছিলেন। ফলোয়ারদের তার জন্য প্রার্থণা করতেও বলেছিলেন নাজমা।

মার্কিন সংবাদ মাধ্যম সিএনএনকে নাজমার দুই সহকর্মী রোহিনা আফসার এবং খাওজা সামিউল্লাহ সিদ্দিকী কাবুল বিমানবন্দরের বাইরের হামলায় নাজমার নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। রোহিনা জানিয়েছেন, বর্তমানে তার কোনো চাকরি নেই। ভয়ে বাড়ি থেকে বেরও হতে পারছেন না তিনি।

রোহিনা বলেন, জানি না এই পরিস্থিতিতে আমরা কীভাবে টিকে থাকবো।