ঢাকা, শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪৩ হিজরি, ভোর ৫:০০
বাংলা বাংলা English English

সুপার শপে আগুন ধরিয়ে দিলেন নারী (ভিডিও)

সুপার শপ কিংবা মার্কেটে প্রায়ই শোনা যায় আগুন লাগার কথা। কিন্তু সেই আগুনের সূত্রপাত কোথা থেকে হয় বেশিরভাগ সময়েই তা সবার অগোচরে থেকে যায়। তবে এবার ইচ্ছাকৃতভাবে একটি সুপার শপে লাইটার দিয়ে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা প্রকাশ্যে আসল। এক নারী আগুন ধরিয়ে দেওয়ার পর দ্রুত সেখান থেকে বেরিয়ে যান।

মঙ্গলবার (২৭ জুলাই) বিবিসির একটি প্রতিবেদনে এই আগুন লাগার ঘটনা জানানো হয়। এ ঘটনার একটি সিভিটিভি ফুটেজ পাওয়া গেলে পুরো বিষয়টি সামনে আসে।

সিসিটিভি ফুটেজের ভিডিওতে দেখা যায়, ওই নারী আগুন ধরিয়ে দেওয়ার কিছুক্ষণ পর সুপার শপটির একটা অংশ দাউ দাউ করে জ্বলে উঠে। আগুন দেখে ক্রেতা-বিক্রেতারা যখন উদ্বিগ্ন, তখন ওই নারী হাসতে হাসতে দুই সঙ্গীর সঙ্গে ভিড়ের মধ্যে মিশে যান।

গত ১৭ জুলাই নাইজেরিয়ার রাজধানী আবুজারের লোকোমোগো নামক এলাকার একটি বিশাল সুপার শপে এ ঘটনা ঘটে। পরে আগুন লাগার কারণ জানতে সুপারমার্কেটের ভেতরে এবং বাইরে লাগানো সিসিটিভি ফুটেজ উদ্ধারের পর তদন্ত করতে গিয়ে ওই নারীর এই ধ্বংসযজ্ঞের পুরো ঘটনাটি ধরা পড়ে।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, লো শার্ট এবং জিন্সের প্যান্ট পড়া ওই কৃষ্ণাঙ্গ নারী ইচ্ছাকৃত এ কাণ্ডটি করেছেন। তাকে খুঁজছে পুলিশ।

আগুনে পুড়ে যাওয়া ওই শপিং সেন্টারটির নাম এবিয়ানো সুপারমার্কেট। জানা গেছে, ওই নারীর লাইটারের আগুন বাড়তে বাড়তে গোটা মার্কেট ছড়িয়ে পড়ে। টানা এক দিন ধরে জ্বলছিল ওই শপটি। স্থানীয় আবুজা ছাড়াও আশপাশের বেশ কয়েকটি শহরের ফায়ার সার্ভিসের অনেকগুলো ইউনিট এসে পরে আগুন নেভায়।

সিসিটিভি ফুটেজের কয়েকটি ভিডিও এক সঙ্গে করা পর স্পষ্ট বোঝা যায়, ওই নারী ইচ্ছা করেই সুপারমার্কেটে আগুন লাগিয়েছিলেন। এবং আগুনের ভয়াবহতা যেন বেশি হয় তাই ওই মার্কেটের দাহ্য পদার্থ বিভাগে গিয়েই আগুন লাগিয়ে দেন তিনি। সেখানে গ্যাস সিলিন্ডারও রাখা ছিল। ফলে আগুন ধরলে সেটি দ্রুত ছড়িয়ে পড়ে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন