ঢাকা, শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪৩ হিজরি, রাত ২:৪৭
বাংলা বাংলা English English

কঙ্গনাকে কড়া হুঁশিয়ারি আদালতের

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত আর বিতর্ক- একই মুদ্রার এপিঠ ওপিঠ। বিভিন্ন সময় বিতর্কের কারণে খবরের শিরোনাম হয়েছেন এ অভিনেত্রী। আবার বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে মুখ খোলেও সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে। শুধু তাই নয়, একাধিকবার আইনি জটিলতায় পড়েছিলেন কঙ্গনা রানাওয়াত।

আবারো ভালোই অস্বস্তিতে পড়েছেন কঙ্গনা। জাভেদ আখতারের করা মানহানির মামলায় বিপাকে পড়তে যাচ্ছেন তিনি। এ মামলার শুনানি হয়েছে কয়েকটি। তবে এখন পর্যন্ত একবারও শুনানির সময় আদালতে হাজিরা দেননি কঙ্গনা।

মঙ্গলবার (২৭ জুলাই) মামলার শুনানির ধার্য্য থাকলেও হাজির হননি এ অভিনেত্রী। ফলে তার নামে জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারির হুঁশিয়ারি দিয়েছে মেট্রোপলিটন ‌ম্যাজিস্ট্রেট আদালত। খবর সংবাদ প্রতিদিন।

শুনানিতে কঙ্গনার আইনজীবী জানান, অভিনেত্রী এ মুহূর্তে দেশে নেই। তাই আদালতে হাজিরা দেওয়া তার পক্ষে সম্ভব না। তাই তিনি অব্যাহতি চেয়েছেন। এ আবেদনের প্রতিবাদ করেন জাভেদ আখতারের আইনজীবী জয় ভরদ্বাজ। আদালতে তিনি বলেন, একটি শুনানিতেও হাজির ছিলেন না কঙ্গনা। তাই তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হোক।

দুই পক্ষের যুক্তিতর্ক শেষে কঙ্গনাকে অব্যাহতি দিয়েছেন বিচারক আর আর খান। পাশাপাশি তিনি জানিয়ে দেন, পরবর্তী শুনানিতে অভিনেত্রী হাজির না হলে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে।

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুরে মৃত্যুর পর স্বজনপ্রীতি নিয়ে মুখ খুলেছিলেন কঙ্গনা রানাওয়াত। তার মন্তব্য আপত্তিকর বলে অভিযোগ করেন জাভেদ আখতার। তিনি দাবি করেন, কঙ্গনার ওই মন্তব্যের কারণে টেলিফোনে হুমকি পেয়েছেন জাভেদ। নেটমাধ্যমে ট্রলের শিকার হওয়ায় তার ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে।

ফলে গেল বছর নভেম্বরে কঙ্গনার নামে ভারতীয় দণ্ডবিধির ৪৯৯ ও ৫০০ ধারায় মানহানির মামলা দায়ের করেছেন বলিউডের এ নামী গীতিকার ও চিত্রনাট্যকার। জাভেদ আখতার বিরুদ্ধে বাড়িতে ডেকে তাকে হুমকি দেওয়ার অভিযোগ করেন কঙ্গনা।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় বেশ নড়েচড়ে বসেছিল গোটা বি-টাউন। নেপোটিজম নিয়ে সরব হয়েছিলেন অনেক তারকা। সে আঁচ পড়েছিল টালিউডেও। স্বজনপ্রীতি নিয়ে মুখ খুলেছিলেন কঙ্গনা থেকে শুরু করে শ্রীলেখার মত শিল্পীরা।