ঢাকা, শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪৩ হিজরি, রাত ৪:৪৪
বাংলা বাংলা English English

আজ আদালতে লড়বেন মিথিলা!

শোবিজের প্রিয় মুখ রাফিয়াথ রশিদ মিথিলা। ‘সাহসিকা’ শিরোনামের একটি টিভি ফিচার ফিল্মে অভিনয় করেছেন তিনি। এতে আইনজীবী চরিত্রে দেখা যাবে মিথিলাকে। ধর্ষণ মামলায় আসামি পক্ষের হয়ে লড়বেন তিনি।

আহমেদ খান হীরক ও নাসিমুল হাসানের চিত্রনাট্যে ‘সাহসিকা’ পরিচালনা করেছেন তানিম রহমান অংশু। দীপ্ত টিভিতে বুধবার (২৮ জুলাই) রাত ৯টায় প্রচার হবে ফিচার ফিল্মটি। এমনটাই জানা গেছে টেলিভিশনটির জনসংযোগ বিভাগ সূত্রে।

গল্পে দেখা যাবে, কলেজ পড়ুয়া ফারিয়ার প্রথম প্রেম মাহাদি। কিন্তু টিনএজ এই প্রেমে আঘাত লাগল তখনই, যখন মাহাদির কাছেই তাকে হতে হলো ধর্ষণের শিকার! প্রেম মুছে গেল, থেকে গেল গ্লানি। পরিবার থেকেই শুনতে হলো হাজারটা তিরস্কার, ঘটনাটা ধামাচাপা দিতে চাইল আপন মানুষগুলোই।

ওদিকে মাহাদির পক্ষ থেকেও আসল হুমকি। আর পাঁচটা সাধারণ মেয়ের মতোই নিজেকে গুটিয়ে নিতে পারত ফারিয়া কিন্তু তা না করে বিচার চাইতে আদালতে গেলেন তিনি। আর সেই সাহসের সঙ্গী হলো পুলিশ অফিসার নাদিয়া এবং ব্যারিস্টার ফরিদ।

আদালতের মঞ্চে চলল ন্যায়-অন্যায়ের আঘাত-পাল্টা-আঘাত! মাহাদির বিত্তের বিরুদ্ধে ফারিয়ার ন্যায়বিচারের লড়াইয়ে শেষ পর্যন্ত কে জিতবে? সেটি দেখা যাবে পর্দায়।

‘সাহসিকা’ ফিল্মটিতে ফারিয়ার ভূমিকায় অভিনয় করছেন তানজিন তিশা। মাহাদি চরিত্রে দেখা যাবে মনোজ প্রামাণিককে। আর পুলিশ অফিসার নাদিয়ার চরিত্রে অভিনয় করেছেন তারিন। অভিনেতা আশীষ খন্দকারকে দেখা যাবে ব্যারিস্টার ফরিদ চরিত্রে।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার (বিএফডিসি) নয় নম্বর ফ্লোরে সেট ফেলে আদালতের দৃশ্য ধারণ করা হয়েছিল। তারপর দ্বিতীয় ধাপে আউটডোরের বিভিন্ন লোকেশনে শেষ হয়েছে ‘সাহসিকা’র চিত্রায়ণ। ফিচার ফিল্মটি প্রযোজনা করেছে কাজী মিডিয়া লিমিটেড।

এদিকে টালিউডের সিনেমার অভিষেক হয়েছে মিথিলার। শেক্সপিয়রের ‘ম‌্যাকবেথ’ অবলম্বনে নির্মিত হবে ‘মায়া’ সিনেমায় অভিনয় করছেন তিনি। সিনেমাটি নির্মাণ করছেন রাজর্ষি দে। গেল ১২ জুলাই থেকে শুটিং শুরু হয়েছে।

মিথিলা ছাড়াও আরও অভিনয় করেছেনকমলেশ্বর মুখোপাধ্যায়, রাহুল, গৌরব চট্টোপাধ্যায়, কনিকা ব্যানার্জী, তনুশ্রী চক্রবর্তী প্রমুখ।

যদিও সিনেমাটি প্রসঙ্গে বেশি কিছু বলতে নারাজ মিথিলা। কলকাতার একটি সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘সিনেমাটি নিয়ে বলার মতো অবস্থানে আমি নেই।’

তবে মিথিলাকে পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন রাজর্ষি। আর শুটিংয়ে অংশ নিতে গত ৩০ জুন বিশেষ অনুমতি নিয়ে বেনাপোল দিয়ে ভারতে প্রবেশ করেছেন মিথিলা।