ঢাকা, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি, দুপুর ২:০৭

হেফাজত নেতা আসাদ গ্রেপ্তার

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনকালীন সময়ে সহিংসতা, ভাঙচুর ও নাশকতার মাধ্যমে রাষ্ট্রবিরোধী চক্রান্তের অভিযোগে হেফাজত নেতা আসাদুল্লাহ আসাদকে (৩০) গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার (২১ জুলাই) সকাল পৌনে ১০টার দিকে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন ফটিকা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে।

রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানায় র‌্যাব-৭।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৬ ও ২৭ মার্চ মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব শতবর্ষ উদযাপনকালীন সময়ে একটি কুচক্রী মহল দেশের বিভিন্ন স্থানে বিশেষ করে হাটহাজারী এলাকায় যে অরাজকতা, সহিংসতা, নাশকতা ও তাণ্ডব চালায় সে তাণ্ডবের সঙ্গে জড়িতদের আটকের জন্য র‌্যাব-৭ ব্যাপক গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে।
ওই গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই আসাদুল্লাহ আসাদকে গ্রেপ্তার করা হয়। তিনি চট্টগ্রামের হাটহাজারীরই বাসিন্দা। তার বাবার নাম ইউনুস খলিফা।
র‌্যাবের বিজ্ঞপ্তি থেকে জানা যায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসাদ স্বীকার করেন যে, তিনি মরহুম আল্লামা শাহ আহমদ শফীর (হেফাজত ইসলামের প্রাক্তন প্রধান) মৃত্যুর পরে সংঘটিত সহিংসতা ও নাশকতা সৃষ্টিরও পৃষ্ঠপোষক।

আসাদের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায় ১টি বিশেষ ক্ষমতা আইনের এবং ২টি অন্যান্য ধারায় মামলা চলমান রয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে।