ঢাকা, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি, দুপুর ১:৩৩

মাহমুদউল্লাহর ইমামতিতে ঈদের জামাত আদায় টাইগারদের

পবিত্র ঈদুল আজহার দিনে জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দেশটিতে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আর এ কারণেই পরিবার-পরিজন ছেড়ে দূর-পরবাসে ঈদ উদযাপন করতে হচ্ছে টাইগারদের। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায় হোটেল প্রাঙ্গণে ঈদের জামাতের ইমামতি করছেন মাহমুদউল্লাহ রিয়াদ।
বুধবার (২১ জুলাই) হারারেতে ঈদ জামাতে অংশ নিয়েছেন বাংলাদেশ দলের খেলেয়াড় ও সাপোর্টিং স্টাফরা। এছাড়াও জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ নিজের ফেসবুকে একাধিক ছবি পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে দলের সিনিয়র সদস্য মাহমুদউল্লাহ রিয়াদ ইমামের ভূমিকায় অবস্থান করছেন।

নামাজ শেষে একে অন্যের সঙ্গে কোলাকুলির মাধ্যমে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন টাইগাররা। সেই মুহূর্তের একটি ভিডিও নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।
এর আগে ২০১৬ এবং ২০১৭ সালে নিউজিল্যান্ড সফরে একবার মাহমুদউল্লাহ রিয়াদের ইমামতিতে জুম্মার নামাজ আদায় করেছিলেন মাশরাফি, সাকিব, মুশফিক, তামিমরা।
তামিম মোবাইলে গুগল থেকে খুতবা ডাউনলোড করে দিয়েছিলেন। আর রিয়াদ সেটা দেখে পড়েছিলেন। তার ইমামতিতে টিম বাংলাদেশের ক্রিকেটাররা জুম্মার নামাজ আদায় করেছিল। এরপর ২০১৯ সালের বিশ্বকাপেও যুক্তরাজ্যের বিভিন্ন শহরে দলবেঁধে জুম্মার নামাজ আদায় করতে দেখা গেছে জাতীয় দলের ক্রিকেটারদের।
এরইমধ্যে টেস্ট ও ওয়ানডেতে হোয়াইটওয়াশ করেছে সফরকারীরা। বৃহস্পতিবার (২২ জুলাই) মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় শুরু হবে ম্যাচটি।