ঢাকা, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি, দুপুর ১২:৩২

খালেদা জিয়ার ঈদ ফিরোজায়

গুলশানের বাসভবন ফিরোজায় পবিত্র ঈদুল আজহা উদযাপন করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

চেয়ারপারসনের ব্যক্তিগত সহকারী এ বি এম আবদুস সাত্তার বুধবার (২১ জুলাই) সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি জানান, খালেদা জিয়া একটি গরু ও ছাগল কোরবানি দিয়েছেন। মাংসের কিছু অংশ তার বাসভবনের স্টাফরা খাবারের জন্য রাখবেন। বাকি মাংস কয়েকটি এতিমখানা এবং আশপাশের গরিবদের মধ্যে বিলি করা হবে। এছাড়া গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দুটি গরু কোরবানি দেওয়া হয়েছে বলেও জানান তিনি।
এদিকে ঈদের দিন দলীয় কোনো নেতা খালেদা জিয়ার সঙ্গে দেখা করার কর্মসূচি নেই। তবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বা স্থায়ী কমিটির কোনো সদস্য দেখা করতে পারেন।
গত ১৪ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনা শনাক্ত হয়। প্রথমে বাসায় থেকেই চিকিৎসা নেন তিনি। পরে নানা শারীরিক সমস্যা দেখা দিলে ২৭ এপ্রিল ৭৫ বছর বয়সী খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে গত ৯ মে তার করোনা পরীক্ষায় ‘নেগেটিভ’ আসে। তারপরও শারীরিক সমস্যা থাকায় প্রায় দেড় মাস তাকে হাসপাতালে থাকতে হয়।
সেখানে হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে তাকে চিকিৎসা দেওয়া হয়। শ্বাসকষ্টের কারণে মাঝে কিছুদিন তাকে সিসিইউতেও রাখা হয়।

৫২ দিনের চিকিৎসা শেষে ১৯ জুন রাতে গুলশানের বাসা ফিরোজায় ফেরেন খালেদা জিয়া। এতদিন বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন তিনি। গত সোমবার (১৯ জুলাই) বিকেল ৪টায় রাজধানীর গ্যাস্ট্রোলিভার হাসপাতালের টিকা কেন্দ্রে তিনি মডার্নার টিকা নেন।
দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বেগম জিয়া গত বছরের ২৫ মার্চ শর্ত সাপেক্ষে মুক্তি পান। এরপর তার মুক্তির মেয়াদ তিন দফা বাড়ানো হয়।