ঢাকা, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি, দুপুর ১২:৪৭

সিরিজ জিতে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা তামিমের

এক যুগ পর বিদেশের মাটিতে কোনো ওয়ানডে সিরিজে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ। এর আগে সবশেষ ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজকে তাদের মাটিতে হোয়াইটওয়াশ করেছিল টাইগাররা। এবার জিম্বাবুয়ের মাটিতে তাদের প্রথমবারের মতো হোয়াইটওয়াশ করার আনন্দে ভাসল তামিম বাহিনী। ঈদুল আজহা পালনের ঠিক আগের দিন এমন জয়ের পর দেশবাসীকে ঈদ শুভেচ্ছা জানান টাইগার অধিনায়ক।

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে স্বাগতিকদের বিপক্ষে ৫ উইকেটে জয় পায় তামিম-সাকিবরা। তবে এই জয়টা একটু ভিন্নরকম হয়ে থাকল। একদিকে এক যুগ পরের হোয়াইটওয়াশের পুনরাবৃত্তি অন্যদিকে ঈদের আনন্দ। এই দুই যেন আনন্দে আত্মহারা টাইগাররা। এবারের সিরিজ জয়টা ঈদের উপহার হিসেবই উৎসর্গ করলেন অধিনায়ক তামিম ইকবাল।

ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে দেশে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। তবে এই ঈদ উৎসবে পরিবার ছেড়ে বিদেশের মাটিতে থাকতে হচ্ছে তামিম-সাকিবদের। তবে দেশের বাইরে ঈদ এবারই নতুন নয় তাদের জন্য। খেলার কারণে এর আগেও বিদেশে ঈদ করতে হয়েছে তাদের। এই অভ্যাস বলা চলে বেশ পুরনো তাদের। তবে ঈদের আগে এমন জয় এবার বাড়তি মাত্রা দিয়েছে বাংলাদেশ দলকে।

তৃতীয় ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের শেষে টাইগার অধিনায়ক তামিম ইকবাল বলেন, ‘দেশের মানুষকে আমি শুভেচ্ছা জানাতে চাই, কারণ আমাদের ঈদ এসেছে। সবাইকে ঈদ মোবারক।’

শেষ ম্যাচে দারুণ এক সেঞ্চুরি করে দলকে জিতিয়েছেন তামিম নিজেই। তাই ম্যাচসেরার পুরস্কার জিতেছেন তিনি। আর পুরো সিরিজে ব্যাট এবং বল হাতে ধারাবাহিক পাফরমেন্সের কারণে সিরিজসেরা হয়েছেন সাকিব আল হাসান।