ঢাকা, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি, দুপুর ১:৪০

ফতুল্লায় জাহাগিরিয়া তরিকারর অনুসারীদের ঈদ উদযাপন

সৌদি আরবের সঙ্গে মিল রেখে নারায়ণগঞ্জের ফতুল্লায় পবিত্র ঈদুল আযহার নামাজ ও পশু কোরবানিসহ ঈদ উদযাপন করছেন ‘জাহাগিরিয়া তরিকার’র অনুসারীরা।

মঙ্গলবার (২০ জুলাই) বেলা ১১টার দিকে সদর উপজেলার ফতুল্লা থানার লামাপাড়া এলাকায় হযরত শাহ সুফী মমতাজিয়া এতিমখানা ও হেফজখানা মাদ্রাসায় স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায় করেন তারা।

এ ঈদ জামাতে ইমামতি করেন মুফতি মাওলানা আনোয়ার হোসেন শুভ।
ঢাকার কেরানীগঞ্জ, ডেমরা, সাভার, গাজীপুরের টঙ্গী ও নারায়ণগঞ্জের বিভিন্ন উপজেলা থেকে সব বয়সের শত শত মুসুল্লি এসে ঈদুল আজহার এ জামাতে অংশ নেন।
বৈরি আবহাওয়া ও বৃষ্টির কারণে দূর-দূরান্ত এলাকার মুসুল্লিরা নির্ধারিত সময়ের মধ্যে এসে পৌঁছতে না পারায় ঈদের জামাত দেরিতে শুরু হয়।
নামাজ শেষে বর্তমান করোনা মহামারি থেকে রেহাই পেতে ও বিশ্ব মুসলিম উম্মাহসহ দেশবাসির শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। ঈদের নামাজ শেষে মুসুল্লিরা একে অপরের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। পরে তারা পশু কোরবানি দেন।

পরে মুসুল্লিদের মধ্যে মিষ্টিজাতীয় মুখরোচক খাবার পরিবেশন করা হয়। জাহাগিরিয়া তরিকার অনুসারীরা প্রতি বছর সৌদি আরবের সঙ্গে মিল রেখে এ মাদ্রাসা মসজিদে ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপন করে থাকেন তারা।