ঢাকা, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি, দুপুর ১:৫৪

গাজীপুরে দীর্ঘ যানজট, ঈদযাত্রায় ভোগান্তি

শেষ সময়ে ঈদে ঘরমুখো মানুষের চাপ ও যানবাহন বেড়ে যাওয়ায় গাজীপুরের টঙ্গী থেকে সালনা এবং সফিপুর থেকে কালিয়াকৈর বাইপাস পর্যন্ত মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে নাকাল যাত্রীরা। এছাড়া গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভোগান্তির মাত্রা বাড়িয়েছে কয়েকগুণ।

হাইওয়ে পুলিশ জানায়, শেষ মুহূর্তে ঘরমুখো মানুষের চাপের সঙ্গে সঙ্গে বেড়েছে যানবাহনের সংখ্যা। মঙ্গলবার (২০ জুলাই) সকাল থেকে পশুবাহী ট্রাক ও যাত্রীবাহী বাসের লম্বা সারি দেখা গেছে মহাসড়কে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে সালনা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে। একই অবস্থা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সফিপুর থেকে কালিয়াকৈর বাইপাস এলাকাতেও রয়েছে।
গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন পয়েন্টে অপেক্ষমাণ ঘরমুখো মানুষজন বাস, মিনিবাস, ট্রাক, সিএনজি চালিত অটোরিকশা ও ব্যাটারি চালিত অটোরিকশাসহ বিভিন্ন উপায়ে গন্তব্যে যাচ্ছেন।
যানবাহনের বাড়তি ভাড়া, বৃষ্টিপাত আর তীব্র যানজটে নাকাল হচ্ছেন যাত্রীরা। তবে যানজট নিয়ন্ত্রণে মহাসড়কের বিভিন্ন স্থানে হাইওয়ে পুলিশ, মেট্রোপলিটন পুলিশ ও জেলা পুলিশ সদস্যরা কাজ করছেন। বলেন গাজীপুর চৌররাস্তা পুলিশ ফাঁড়ির টিআই তারিকুল ইসলাম।
এদিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে ঈদে ঘরমুখো মানুষের ঢল বেড়েই চলেছে। মঙ্গলবার (২০ জুলাই) বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় থেকে টাঙ্গাইল সদর উপজেলার আশেকপুর বাইপাস পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকায় থেমে থেমে যান চলছে। এতে ঈদে ঘরমুখো মানুষ পড়েছেন চরম ভোগান্তিতে।