ঢাকা, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি, দুপুর ১:১৯

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন

বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করে রোববার (১১ জুলাই) প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আইন, ২০১৮-এর ৫নং ধারা অনুযায়ী সরকার কর্তৃক নিম্নবর্ণিত ব্যক্তিবর্গের সমন্বয়ে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করা হয়েছে।
এতে উল্লেখ করা হয়েছে, ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি মন্ত্রণালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। সিনিয়র ভাইস চেয়ারম্যান-১ হিসেবে ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, সিনিয়র ভাইস চেয়ারম্যান-২ হিসেবে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আরমা দত্ত দায়িত্ব পালন করবেন। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব পদাধিকার বলে ট্রাস্টি বোর্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবেন।
এছাড়া সুপ্ত ভূষণ বড়ুয়াকে ট্রাস্টের ভাইস চেয়ারম্যানের দায়িত্ব প্রদান করা হয়েছে। বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ১২ সদস্য বিশিষ্ট পুনর্গঠিত ট্রাস্টি বোর্ড এর অন্য ট্রাস্টিদের মধ্যে রয়েছেন- মিথুন রশ্মি বড়ুয়া, ববিতা বড়ুয়া, রুপনা চাকমা, মং ক্য চিং চৌধুরী, রঞ্জন বড়ুয়া, জয় সেন তঞ্চঙ্গ্যা ও জ্যোতিষ সিংহ।
প্রজ্ঞাপন অনুসারে পুনর্গঠিত ট্রাস্টি বোর্ড-এর মেয়াদকাল আগামী ২৫ জুলাই থেকে পরবর্তী ৩ (তিন) বছর পর্যন্ত বলবৎ থাকবে। কোনো কারণ দর্শানো ব্যতিরেকে সরকার যে কোনো ট্রাস্টির নিয়োগ বাতিল করতে পারবেন। অনুরূপভাবে কোনো ট্রাস্টি ইচ্ছা করলে বোর্ডের চেয়ারম্যান বরাবর পদত্যাগপত্র দাখিল করতে পারবেন।