ঢাকা, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি, দুপুর ১২:৪৯

ময়মনসিংহ মেডিকেলে আরও ১৪ জনের মৃত্যু

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৩ জন করোনা শনাক্ত হয়ে ও ১১ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

রোববার (১১ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন।
তিনি জানান, বর্তমানে যারা হাসপাতালে আসছে বেশির ভাগের অবস্থা গুরুতর। আশঙ্কার বিষয় হচ্ছে এখন কম বয়সী করোনা আক্রান্ত রোগীও আসছে। চিকিৎসাসেবা দিতে হিমশিম খেতে হচ্ছে তাদের। রোগী বাড়ার সঙ্গে ওয়ার্ড ও বেডের সংখ্যাও বাড়ানো হচ্ছে বলেও জানান তিনি।
শনিবার (১০ জুলাই) সকাল ৮টা থেকে রোববার (১১ জুলাই) সকাল ৮টা পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ময়মনসিংহ সদরের দীপক ভৌমিক (৭২), নেত্রকোনার শাহিদা আক্তার (৫০) ও জামালপুরের নান্দিনার আব্দুল করিম (৫০)।
এ সময়ের মধ্যে উপসর্গ নিয়ে মারা যান, ময়মনসিংহের গফরগাঁওয়ের শাহেদুজ্জামান (৮০), ফুলপুরের আব্দুল মাজেদ (৬৫), ঈশ্বরগঞ্জের আবদুল গফুর (৭০), ফুলবাড়িয়ার সুফিয়া খাতুন (১১), শেরপুর সদরের নুরুল ইসলাম (৫২) ও হোসনে আরা (৭০), গাজীপুর সদরের মফিজ উদ্দিন (৫৫), জামালপুর সদরের ইদ্রিস আলী (৬৫), খায়রুল ইসলাম (৫৫), টাঙ্গাইলের ধনবাড়ির আলমগীর হোসেন (৪২) ও মধুপুরের আবদুল রহিম (৬০)।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, করোনা ইউনিটে বর্তমানে রেকর্ড সংখ্যক ৪২৯ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ২২ জন রোগী। নতুন ভর্তি হয়েছেন ৯৮ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৭ জন।
এদিকে ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় ৯৯৩টি নমুনা পরীক্ষা করে ২৯২ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ২৯ দশমিক ৪০ শতাংশ বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম।