ঢাকা, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি, দুপুর ১২:২৩

মালয়েশিয়ার নতুন উপ-প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকোব

মালয়েশিয়ার নতুন উপ-প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পেলেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব।

স্থানীয় সময় বুধবার (৭ জুলাই) পুত্রাজায়ার প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) থেকে এ তথ্য জানানো হয়।
প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আরও জানানো হয় প্রধানমন্ত্রী তান শ্রী মুহিদ্দিন ইয়াসিন দাতুক সেরি হিশামুদ্দিন তুন হুসেইনকে সিনিয়র মিনিস্টার (সিকিউরিটি ক্লাস্টার) হিসেবে নিয়োগ দেওয়া হয়।
এতে বলা হয়, দেশটির স্বাস্থ্য ও অর্থনৈতিক সংকটে বর্তমান প্রধানমন্ত্রীকে দেশ পরিচালনা করতে এবং জনগণের চাহিদা পূরণে সহায়তা করবে।
এতে আরও বলা হয়, নতুন দায়িত্বপ্রাপ্ত সিনিয়র মিনিস্টার (সিকিউরিটি ক্লাস্টার) হিশামুদ্দিন, যিনি পররাষ্ট্রমন্ত্রী হিসেবে তার আগের দায়িত্ব বহাল রেখে তিনি প্রধানমন্ত্রীকে কোভিড-১৯ এর চলমান ন্যাশনাল রিকভারী প্লান (লকডাউন) পরিকল্পনা বাস্তবায়নে সহায়তা করবেন।
গত বছরের মার্চে মুহিউদ্দিন সরকার যখন ৩১ সদস্যবিশিষ্ট মন্ত্রিপরিষদের নাম ঘোষণা করেন তখন তিনি কোনও উপপ্রধানমন্ত্রীর নাম উল্লেখ করেননি। তবে এবার দেশটির রাজা ইয়াং দি-পারতুয়ান আগং আল-সুলতান আবদুল্লাহ রি’আয়াতুউদ্দিন আল-মুস্তাফা বিল্লাহ শাহকে এ দুটি নিয়োগের বিষয়ে অবহিত করা হয়েছে, যা তাৎক্ষণিকভাবে কার্যকর হয়েছে।
প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আরও জানায়, এই নিয়োগের লক্ষ্য ছিল দেশে কোভিড-১৯ মহামারি মোকাবিলায় পেরিকাতান নাসিওনাল (পিএন) সরকারের ক্ষমতা আরও বৃদ্ধি করা।
বিবৃতিতে আরও বলা হয়, এই নিয়োগ সরকারের দলগুলোর মধ্যে ঐক্য বৃদ্ধি করবে এবং স্বচ্ছ, দুর্নীতি মুক্ত ও সততার দিক থেকে পিএন সরকারকে শক্তিশালী করবে বলেও আশা করা হয়েছিল।
এছাড়া ‘প্রধানমন্ত্রীর কার্যালয়’ দাতুক সেরি ইসমাইল সাবরী ইয়াকোব এবং দাতুক সেরি হিশামুদ্দিনকে তাদের নিয়োগের জন্য আন্তরিক অভিনন্দন জানায়।