ঢাকা, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি, দুপুর ১:৪৫

লকাডাউনে চালু থাকবে চট্টগ্রাম বন্দরের কার্যক্রম

কভিড-১৯ সংক্রমণ রোধে আগামীকাল বৃহস্পতিবার (১ জুলাই) ভোর ৬টা থেকে সারা দেশে সাত দিনের লকডাউন ঘোষণা করেছে সরকার। এ সময় বন্ধ থাকবে গণপরিবহন, শপিংমল-মার্কেট। এ সময়ে জরুরি পরিষেবা বিবেচনায় চট্টগ্রাম বন্দরের কার্যক্রম ২৪ ঘণ্টা চালু থাকবে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

বুধবার (৩০ জুন) চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক সময় নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, লকডাউনে বন্দরের অপারেশনাল কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে ২৪ ঘণ্টা চালু থাকবে। বন্দরে জাহাজের আসা যাওয়া ও পণ্য ডেলিভারি ঠিক থাকবে। বন্দর কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট সিঅ্যান্ডএফ এজেন্ট, বেসরকারি আইসিডি/অফডক, শিপিং এজেন্টস, ফ্রেইট ফরোয়ার্ডস, বার্থ অপারেটর, টার্মিনাল অপারেটর ও শিপ হ্যান্ডলিং অপারেটরসহ বন্দর সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে যাতায়াতে প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সব আইনশৃঙ্খলা বাহিনীকে অনুরোধ করা হয়েছে।
এছাড়াও চট্টগ্রাম বন্দরের নিরাপত্তা বিভাগ বন্দরের নিরাপত্তা কার্যক্রম গ্রহণ করবে। চট্টগ্রাম বন্দর থেকে ডেলিভারি কার্যক্রম ত্বরানিত করার জন্য পরিবহন বিভাগ, শিপিং এজেন্টস, সিঅ্যান্ডএফ এজেন্টস, বার্থ অপারেটর, টার্মিনাল অপারেটর এবং অন্যান্য বন্দর ব্যবহারকারীরা কাস্টমস বিভাগকে প্রয়োজনীয় সহায়তা করবে।
আগেও লকডাউন ও কঠোর বিধিনিষেধের সময় বন্দরের কার্যক্রম পুরোদমে চালু ছিল।