ঢাকা, বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ১:৩৪

যশোরের দুই পৌরসভায় কঠোর বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক::

করোনার শনাক্তের ঊর্ধ্বগতির কারণে যশোর ও নওয়াপাড়া পৌরসভার মানুষের চলাচল সীমিত ও স্বাস্থ্যবিধি মানতে কঠোরতা আরোপের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (৮ জুন) বিকাল সাড়ে ৩টার দিকে যশোর জেলা প্রশাসকের সভাকক্ষে আয়োজিত সভায় করোনা প্রতিরোধ কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে। এ সময় সভায় সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীনসহ কমিটির সকল কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানিয়েছেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে মঙ্গলবার দুপুরে জরুরি বৈঠকে বসে জেলা করোনা প্রতিরোধ কমিটি। জেলা প্রশাসকের সভাপতিত্বে সভায় যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভার মানুষের চলাচল সীমিত ও স্বাস্থ্যবিধি মানতে কঠোরতা আরোপের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি জনসচেতনতা বাড়াতে প্রচারণাসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভারত সীমান্তবর্তী যশোর জেলায় মে মাসের শেষ সপ্তাহ থেকে করোনা শনাক্তের হার বাড়তে শুরু করে। জুন মাসের শুরুতেও তা ছিল ঊর্ধ্বমুখী। সোমবার (৭ জুন) তা আরও বেড়ে দাঁড়ায় ২৯ শতাংশে। আর মঙ্গলবার তা বেড়ে দাঁড়িয়েছে ৪২ শতাংশে। গত ২৪ ঘণ্টায় এ জেলায় ২৯৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। যশোরে এ পর্যন্ত ৭ হাজার ৯৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৮৩ জন।