ঢাকা, শনিবার, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৮:৫৯

গণমাধ্যমের কণ্ঠ রোধ করতেই মিথ্যা মামলা: ছাত্র ইউনিয়ন

গণমাধ্যম ও অনুসন্ধানী সাংবাদিকতার কণ্ঠ রোধ করতেই মিথ্যা ও বানোয়াট মামলায় সাংবাদিক রোজিনা ইসলামকে ফাঁসানো হয়েছে বলে মন্তব্য করেছে ছাত্র ইউনিয়ন। মঙ্গলবার (১৮ মে) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এ ঘটনার নিন্দা জানিয়ে মানববন্ধন করে ছাত্র সংগঠনটি।

এ সময় প্লাকার্ডে নানা প্রতিবাদী স্লোগান লিখে রোজিনা ইসলামের মুক্তির দাবি জানান তারা। সাম্প্রতিক সময়ে স্বাস্থ্য খাতের অনিয়ম ও দুর্নীতি নিয়ে রোজিনা ইসলামের প্রকাশিত সংবাদের জেরেই এমন প্রতিহিংসামূলক আচরণ বলেও মন্তব্য করেন তারা। পাশাপাশি রোজিনা ইসলামকে শারীরিকভাবে লাঞ্ছনাকারী স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের শাস্তির দাবি জানান তারা।

আরও পড়ুন: স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কট

এর আগে চুরি ও অফিসিয়াল সিক্রেটস আইনের করা মামলায় দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের রিমান্ড আবেদন নামঞ্জুর কারাগারে পাঠিয়েছেন আদালত। এ বিষয়ে আগামী বৃহস্পতিবার জামিন শুনানি অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (১৮ মে) ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে মঙ্গলবার সকালে তাকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার।

রোজিনা ইসলামের বিরুদ্ধে সোমবার (১৭ মে) রাতে শাহবাগ থানায় মামলা করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে মামলাটি করেন স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ উসমানী।