ঢাকা, রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা শাওয়াল, ১৪৪২ হিজরি, দুপুর ১২:৩৬

হাসপাতাল চত্বরে পোড়ানো হলো সরকারি ওষুধ!

কুড়িগ্রামের রৌমারী উপজেলা হাসপাতাল চত্বরে অবস্থিত মসজিদের পাশে পরিত্যক্ত জায়গায় সরকারি বরাদ্দের ওষুধ আগুনে পোড়ানো হয়েছে। কে বা কারা এবং কখন কী কারণে ওষুধগুলো পুড়িয়েছেন সে সম্পর্কে হাসপাতাল কর্তৃপক্ষ সুনির্দিষ্টভাবে কিছু বলতে পারেননি।

রোববার (২৫ এপ্রিল) দুপুরে হাসপাতালের প্রশাসনিক ভবন থেকে মাত্র ৩০ মিটার দূরত্বে অবস্থিত মসজিদের পাশের পরিত্যক্ত জায়গায় ওষুধগুলো পোড়ানো অবস্থায় দেখতে পান যোহরের নামাজ পড়তে আসা কয়েকজন মুসল্লি।

প্রত্যক্ষদর্শী শাকিল আহমেদ জানান, জোহরের নামাজের সময় অজু করতে গিয়ে হঠাৎ সামনে কালো একটি স্তূপ তার চোখে পড়ে। কাছে গিয়ে দেখেন নানা ধরনের ওষুধের স্ট্রিপ (পাতা) পোড়ানো অবস্থায় স্তূপ এবং ছড়িয়ে-ছিটিয়ে পড়ে আছে। পরে, অন্য মুসল্লিরা তা দেখেন। এরপর ঘটনাটি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে জানানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান জানান, ঘটনাটি শোনার পর ঘটনাস্থলে গিয়ে পোড়ানো অবস্থায় বিভিন্ন ধরনের সরকারি বরাদ্দের ওষুধের কিছু স্ট্রিপ (পাতা) দেখেছেন। কে বা কারা এবং কী কারণে ওষুধের স্ট্রিপগুলো এখানে পুড়েছেন তা খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি গঠন করা হবে।

তিনি আরও জানান, সোমবার (২৬ এপ্রিল) হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হবে।

এ প্রসঙ্গে সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান জানান, ঘটনাটি শোনার পর এ বিষয় নিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে কথা হয়েছে। এখন যে তদন্ত কমিটি গঠন করা হবে তাদের প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১