ঢাকা, রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা শাওয়াল, ১৪৪২ হিজরি, দুপুর ১২:৪৯

রাজধানীতে ফের কালবৈশাখীর হানা

রাজধানীর বিভিন্ন এলাকায় সোমবার (৩ মে) দিবাগত রাতে শুরু হয় দমকা হাওয়া, সেইসঙ্গে বিদ্যুৎ চমকানি, আবার কোথাও তীব্র গতির বাতাসের সঙ্গে মুষলধারে বৃষ্টি।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছিল, রোববার (২ মে) রাতের মতোই আজও কালবৈশাখী হতে পারে। শুধু ঢাকায় নয়, ঢাকার আশেপাশের এলাকায়গুলোতেও প্রবল বাতাস, আর বৃষ্টি হচ্ছে বলে আবহাওয়া অধিদফতর জানায়।

রোববার রাতের বৃষ্টিতেই কমে এসেছিল রাজধানীর তাপপ্রবাহ। আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বধিতাংশ পশ্চিমবঙ্গ এবং এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। এর একটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে বিস্তৃত। এর প্রভাবে ঢাকাসহ আশেপাশের এলাকা এবং রংপুর, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হয়েছে। কিছু এলাকায় এখনও হচ্ছে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। এতে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে বলেও জানিয়েছে অধিদপতর।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে চাঁদপুরে ৪৯ মিলিমিটার। এছাড়া ঢাকায় ৯, ফরিদপুরে ১৩, নিকলিতে ৩, চট্টগ্রামে ৮, রাঙামাটিতে ১৬, মাদারীপুর, কুমিল্লা ও ফেনীতে ১, রংপুর, মাইজদিকোর্ট ও সিলেটে ৭, শ্রীমঙ্গলে ৩০, সৈয়দপুরে ১৮, রাজারহাটে ৩৯ মিলিমিটার এবং গোপালগঞ্জ, পটুয়াখালী, চুয়াডাঙ্গায় সামান্য বৃষ্টি হয়েছে।

 

 

ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১