ঢাকা, রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা শাওয়াল, ১৪৪২ হিজরি, দুপুর ১:১০

জাবির ভর্তি পরীক্ষা কবে জানা যাবে ১৮ মে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার পদ্ধতি ও সূচির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে আগামী ১৮ মে। শনিবার (১ মে) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. আবদুস সালাম মিঞার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৮ মে অনুষ্ঠিতব্য বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরুর তারিখ, আবেদনের যোগ্যতা, আবেদন ফি, আসন বণ্টন এবং ভর্তি পরীক্ষা পদ্ধতিসহ আবেদনের বিস্তারিত নিয়মাবলী চূড়ান্ত করা হবে।

এছাড়া, করোনা পরিস্থিতি বিবেচনা করে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সঙ্গে সমন্বয় করে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময়সূচি নির্ধারণ করা হবে।

এর আগে, চলতি বছরে জিপিএ’র ভিত্তিতে শিক্ষার্থী বাছাই করে সব ইউনিট মিলিয়ে ১ লাখ ৮ হাজার জনকে অংশগ্রহণের সুযোগ দেওয়া ও আবেদন ফরমের মূল্য বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদ জানায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও ভর্তিচ্ছুরা। এর পরিপ্রেক্ষিতে শনিবার (১ মে) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির জরুরি সভা ডাকা হয়েছিল।

সভায় আবেদন ফরমের মূল্য বাড়ানো ও জিপিএর ভিত্তিতে বাছাই করে সীমিত সংখ্যক শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত থেকে সরে আসার সুপারিশ করা হয়েছে বলে ভর্তি পরীক্ষা কমিটির একাধিক সদস্য জানায়।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আগামী ১ জুন থেকে ভর্তি পরীক্ষার অনলাইন আবেদনে শুরু হওয়ার কথা ছিল।

ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১