ঢাকা, রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা শাওয়াল, ১৪৪২ হিজরি, দুপুর ১:১১

চট্টগ্রাম বন্দরের অবৈধ দখল উচ্ছেদ হবেই: নৌ পরিবহন প্রতিমন্ত্রী

চট্টগ্রাম বন্দরকে আধুনিক বন্দর হিসেবে গড়ে তুলতে এবং বিশ্বায়নের সাথে আরো ভালভাবে যুক্ত হতে বন্দরকে পরিস্কার রাখতে হবে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) চট্টগ্রামে শাহ আমানত বিমান বন্দরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বন্দরের জায়গা (লালদিয়া) অবৈধভাবে দখল করার সুযোগ নেই। যারা অবৈধভাবে দখল করে ফায়দা লুটছে, তাদের তালিকা হচ্ছে। চিহ্নিত অপরাধীদের আইনের আওতায় আনা হবে। এ কারণে একটি উচ্ছেদ প্রক্রিয়া চলমান রয়েছে।

তিনি আরো বলেন, সরকার ও চট্টগ্রামবাসী চায় চট্টগ্রাম বন্দর আধুনিক হোক, বিশ্বায়নের সাথে আরো যুক্ত হোক। কন্টেইনার হ‍্যান্ডলিংয়ে এর অবস্থান ৫৮তম স্থান থেকে আরো উন্নত হোক।

গুটিকয়েক মানুষের জন্য সরকার বদনাম নিবেনা। সরকার মানুষের কল‍্যাণে কাজ করছে। বাংলাদেশ মধ‍্যম আয়ের দেশ থেকে উন্নত দেশের কাতারে যাওয়ার চিন্তা করছে বলেও উল্লেখ করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, পৃথিবীর কোনো বন্দরের নিকট এত জনবসতি নেই এবং বন্দর দিয়ে এত লোক চলাচল করে না।

এসময় অন্যান্যের মধ‍্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দরের চেয়ারম‍্যান রিয়ার এডমিরাল এহ শাহজাহান।

প্রতিমন্ত্রী আগামীকাল বৃহষ্পতিবার (২৫ ফেব্রুয়ারি) অনুষ্ঠেয় চট্টগ্রাম মেরিন একাডেমির মুজিববর্ষ গ্র্যাজুয়েশন প‍্যারেডে যোগ দিতে আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকালে চট্টগ্রামে এসেছেন

ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১