ঢাকা, রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা শাওয়াল, ১৪৪২ হিজরি, দুপুর ১:০৭

করোনায় বিধ্বস্ত ভারতকে ১৩৫ কোটি রুপি সাহায্য দেবে গুগল

করোনাভাইরাসের তাণ্ডবে বিধ্বস্ত ভারতের জন্য ১৩৫ কোটি রুপি আর্থিক সাহায্য ঘোষণা করেছে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল।

স্বেচ্ছাসেবী সংস্থা ‘গিভ ইন্ডিয়া’ এবং ইউনিসেফ মারফত চিকিৎসা সরঞ্জাম কিনতে, যে সমস্ত সংস্থা ঝুঁকিপূর্ণ রোগীদের নিয়ে কাজ করছে, তাদের সাহায্যার্থে এবং মহামারি নিয়ে সচেতনতা তৈরি করতেই এই অর্থ ব্যয় করা হবে।

গুগলের সিইও সুন্দর পিচাই সোমবার (২৬ এপ্রিল) টুইটারে লেখেন, ‘ভারতে কোভিড পরিস্থিতির অবনতি হতে দেখে বিধ্বস্ত আমি। গুগল এবং গুগলের কর্মীদের পক্ষ থেকে গিভ ইন্ডিয়া এবং ইউনিসেফ- এর মাধ্যমে চিকিৎসা সরঞ্জাম কিনতে, ঝুঁকিপূর্ণ রোগীদের নিয়ে কাজ করা সংস্থাগুলোকে সাহায্য করতে এবং গুরুত্বপূর্ণ তথ্য সাধারণ মানুষের সামনে তুলে ধরার জন্য ১৩৫ কোটি রুপি সাহায্য দেওয়া হচ্ছে।’

গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে, এই ১৩৫ কোটি রুপির মধ্যে সংস্থার সমাজসেবামূলক শাখা সংগঠন google.org-এর তরফে ২০ কোটি রুপি দেওয়া হয়েছে। ‘গিভ ইন্ডিয়া’কে যে অর্থ দেওয়া হচ্ছে, তা দিয়ে মহামারির প্রকোপে যে সমস্ত পরিবার ধুঁকছে, তাদের হাতে নগদ অর্থ তুলে দেওয়া হবে। জরুরি পরিস্থিতিতে চিকিৎসা সরঞ্জাম কিনতে, অক্সিজেনেরে জোগান বাড়াতে এবং করোনা পরীক্ষার জন্য প্রয়োজনীয় কিটের সংখ্যা বাড়াতে বাকি অর্থ যাবে ইউনিসেফ-এর খাতে। এ ছাড়াও, গুগলের ৯০০ কর্মী মিলে ৩ কোটি ৭০ লাখ রুপি সাহায্য করেছেন বলে জানা গেছে।

 

ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১