ঢাকা, সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪২ হিজরি, সকাল ৯:০৯

করোনার ভয়াবহ পরিস্থিতেই পশ্চিমবঙ্গে ৫ম দফার ভোট

ভারতে দ্রুত ছড়িয়ে পড়ছে কোভিড সংক্রমণ। যে কোনো সময় নতুন করে দেওয়া হতে পারে লকডাউন। মহারাষ্ট্র, দক্ষিণ ভারতের মতোই পশ্চিমবঙ্গেও বাড়ছে প্রাণঘাতি এই ভাইরাসের দাপট। এমন বাস্তবতায় রাত পোহালেই রাজ্যটিতে শুরু হচ্ছে বিধানসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ।

কোভিড বাস্তবতার মধ্যেই পশ্চিমবঙ্গে চলছে বিধানসভা নির্বাচন। শনিবার (১৭ এপ্রিল) পঞ্চম দফার ভোট। এদিন রাজ্যের ছয় জেলায় ৪৫ আসনের ভোটে নির্বাচন কমিশনকে একদিকে সহিংসতা অন্যদিকে কোভিড পরিস্থিতির মোকাবিলা করতে হবে।

দৈনিক সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যায় রেকর্ড হচ্ছে। মহারাষ্ট্রজুড়ে শুরু হয়েছে ১৪৪ ধারা। বিমান ও রেল পরিষেবায় নতুন করে বিধি নিষেধ আরোপ হয়েছে। এমন বাস্তবতায় নির্বাচনি প্রচারে রাশ টানতে পশ্চিমবঙ্গে পরের তিন দফা ভোটের প্রচার ৪৮ ঘণ্টা থেকে বাড়িয়ে ৭২ ঘণ্টা আগে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

প্রয়োজনে প্রচারণায় আরও নিয়ন্ত্রণ আরোপের কথাও ভাবছে কমিশন। আর সে জন্যই শুক্রবার বিকেলে কলকাতার নির্বাচন কমিশন দফতরে সর্বদলীয় বৈঠকে বসেন মুখ্য নির্বাচনি কর্মকর্তা।

করোনার কারণে ভারতজুড়ে নতুন করে লকডাউন হতে পারে এমনও আভাস পাওয়া যাচ্ছে। তবে সরকারিভাবে এ নিয়ে এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিক বিবৃতি পাওয়া যায়নি।

ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১