ঢাকা, সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪২ হিজরি, সকাল ১০:৩১

অর্থনীতি বাঁচাতে দুই মাস পর তুরস্কে ট্রেন চালু

 অনলাইন ডেস্ক।।

করোনা মহামারীতে বিপর্যস্ত অর্থনীতি বাঁচাতে পর্যায়ক্রমে লকডাউন শিথিল করছে তুরস্ক। খুলে দেয়া হচ্ছে সব ধরনের প্রতিষ্ঠান। এরইমধ্যে দুই মাস ধরে বন্ধ থাকা আন্তঃনগর ট্রেন চালু করেছে দেশটির সরকার।

এ বিষয়ে দেশটির পরিবহনমন্ত্রী আদিল কারাইসমাইলগলু বলেন, দেশের অর্থনীতি বাঁচাতে আন্তঃনগর ট্রেন চালু করা হয়েছে। তবে করোনা বিস্তার রোধে স্বাস্থ্যবিধির বিষয়টি বিবেচনা করে ট্রেনের ধারণক্ষমতা অর্ধেকে নিয়ে আসা হয়েছে।

এক্ষেত্রে টিকেটের দাম বাড়ানো হচ্ছে না।

করোনা উপসর্গ নিয়ে আসা যাত্রীরা কিভাবে ট্রেনের যাত্রা করবে তা স্থানীয় এক সাংবাদিককে জানালেন আদিল। তিনি বলেন, এক্ষেত্রে যেসব যাত্রীদের করোনা উপসর্গ রয়েছে, তাদের জন্য আইসোলেশন কম্পার্টমেন্টের ব্যবস্থা করা হয়েছে।

করোনাভাইরাসে প্রাণহানি ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়াল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত করোনাভাইরাসে ৩ লাখ ৫৭ হাজার ৯৮২ জনের মৃত্যু হয়েছে।আর প্রাণঘাতি এই মহামারীতে আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ১৪ হাজার ৭৩৬ জন।

কোভিড-১৯ মহামারীতে বিশ্ব আজ থমকে দাঁড়িয়েছে।রোজ মৃত্যুর মিছিলে যোগ দিচ্ছেন হাজারো মানুষ।আক্রান্তের মিছিলও দীর্ঘ হচ্ছে।এরইমধ্যে করোনাভাইরাসে মৃত্যু সাড়ে তিন লাখ ছাড়িয়ে গেছে।সংক্রমণ দেখা দেয়ার সাড়ে ৫ মাসেরও কম সময়ে এই মৃত্যু হল।

ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১