বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ ইং, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, সকাল ৭:০৭

গার্দিওলার এক সিদ্ধান্তে বার্সা সমর্থকদের স্বপ্ন ভেঙে চূড়মার

 স্পোর্টস ডেস্ক।

ফুটবলবিশ্বে বেশ কয়েকদিনের গুঞ্জন, ম্যানচেস্টার সিটিতে আর থাকছেন না পেপ গার্দিওলা। সাবেক ক্লাব বার্সেলোনাতে ফিরছেন তিনি।

এমন গুঞ্জনের ডালপালা গজায় যে, প্রিয় কোচ ফিরলে লিওনেল মেসিকে আর বার্সা ছাড়তে হচ্ছে না। কেননা চলতি বছরের আগস্ট থেকে ক্লাব ছাড়ার বিষয়ে বার্সার সঙ্গে মন কষাকষি চলছে মেসির।  চুক্তির মারপ্যাচে পড়ে চলতি মৌসুমের জন্য বার্সাতে রয়ে গেছেন তিনি। তবে নতুন মৌসুমে মেসি বার্সা ছেড়ে প্রিয় শিক্ষক পেপ গার্দিওয়ালার শিষ্যত্ব নিতে ছুটবেন।

এবার এসব গুঞ্জনে জল ঢেলে দিল ম্যানচেস্টার সিটি কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার ক্লাবটির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে ২০২৩ পর্যন্ত ম্যানচেস্টার সিটিতেই থাকছেন গার্দিওলা। অর্থাৎ আরও দুই বছরের চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে তার।

নতুন চুক্তি করে বেশ খুশি গার্দিওলাও।  তিনি বলেছেন, ‘আমি এখানেই সুখে আছি।  ম্যানসিটির সঙ্গে থাকতে পেরে আমি আনন্দিত।’

বার্সেলোনার এই সাবেক কোচ আরও বলেন, ‘আমি যখন ম্যানচেস্টার সিটিতে যোগ দেই তখন থেকে এই শহর, খেলোয়াড়, কর্মী, সমর্থক, ম্যানচেস্টারের জনগণ, চেয়ারম্যান এবং মালিক সবাই আমাকে স্বাগত জানিয়েছে। আমরা একসঙ্গে দুর্দান্ত অর্জন পেয়েছি,  ট্রফি জিতেছি ।  একজন ম্যানেজারের জন্য এই ধরনের সমর্থন ও সাফল্য পাওয়া সবচেয়ে সেরা দিক। আমি আমার এই চাকরিকে আরও সাফল্যময় করে তুলতে চাই।’

উল্লেখ্য, ম্যান সিটির কোচ হয়ে গার্দিওলা এখনও পর্যন্ত দুটি প্রিমিয়ার লিগসহ আটটি শিরোপা জিতেছেন।

তবে গার্দিওলার ক্যারিয়ারের সবচেয়ে সফল সময় কাটিয়েছেন বার্সেলোনায়।  তার ছায়াতলেই বিশ্বফুটবলের সেরা তারকা হয়ে ওঠেন লিওনেল মেসি।

ন্যু ক্যাম্পে আবারও গার্দিওলা-মেসি জুটির দেখা মিলবে, এমন স্বপ্নে বিভোর ছিলেন বার্সা সমর্থকরা।

তবে ম্যানসিটির সঙ্গে নতুন করে দুই বছরের চুক্তির খবরে সেই স্বপ্ন ভেঙে চূড়মার হয়ে গেল তাদের।

তথ্যসূত্র: বিবিসি