বৃহস্পতিবার, ২৯শে অক্টোবর, ২০২০ ইং, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ৪:১৭
কুড়িগ্রাম খাদ্য বিভাগে বস্তা ক্রয়ে দুর্নীতি ৭ কর্মকর্তা প্রত্যাহার বানারীপাড়ায় প্রয়াত মুক্তিযোদ্ধার সম্পত্তি জবরদখলের পায়তারা বিশ্ব নবী (সাঃ) কে অবমাননা করার প্রতিবাদে কলাপাড়ায় বিক্ষোভ সমাবেশ সাংবাদিক ফোরামের চরফ্যাশনে কমিটি গঠন সভাপতি মামুন- সম্পাদক মিজান করোনাকালে ১০ লাখের অধিক দুস্থ ও অসহায়কে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে: সিটি মেয়র উলিপুরে মেয়রের বাসা থেকে পরিচ্ছন্নকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ভোলায় পূর্ব শত্রুতার জের ধরে চারজনকে পিটিয়ে আহত করার অভিযোগ বানারীপাড়ার কুরআন শিক্ষক হাফেজ       মাওলানা আনোয়ার হুজুর আর নেই আরও ৩০ ব্যক্তির মুক্তিযোদ্ধা সনদ বাতিল ১ নভেম্বর থেকে মাধ্যমিকের ৩০ দিনের সিলেবাস বাস্তবায়ন শুরু

ভারতে করোনায় আরও ৮৩৭ মৃত্যু, নতুন শনাক্ত ৬২ হাজার 

 

  অনলাইন ডেস্ক।

ভারতে গত ২৪ ঘণ্টায় ৬২ হাজার ২১২ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট কোভিড রোগীর সংখ্যা ৭৪ লাখ ৩২ হাজার ৬৮০ জন।

এই সময়ে দেশটিতে মারা গেছেন ৮৩৭ জন। এখন পর্যন্ত ১ লাখ ১২ হাজার ৯৯৮ জনের মৃত্যু হয়েছে করোনায়।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ৭০ হাজার ৮১৬ জন সুস্থসহ মোট ৬৫ লাখ ২৪ হাজার ৫৯৫ জন করোনার কবল থেকে মুক্ত হয়েছেন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে শনিবার এ তথ্য নিশ্চিত করেছে সংবাদমাধ্যম এনডিটিভি।

করোনাভাইরাসে ভারতে ইতিমধ্যেই ১ লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এরমধ্যে শুধু ৪১ হাজার ৫০২ জন মারা গেছেন মহারাষ্ট্রেই। তামিলনাড়ু ও কর্নাটকে মোট মৃত্যু ১০ হাজারের বেশি।

উত্তরপ্রদেশে সাড়ে ৬ হাজার ও অন্ধ্রপ্রদেশে মৃত্যু সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে। দিল্লি ও পশ্চিমবঙ্গে তা ৬ হাজার ছুঁইছুঁই। প়াঞ্জাবে প্রায় ৪ হাজার ও গুজরাটে করোনার জেরে প্রাণহানি সাড়ে ৩ হাজার ছাড়িয়েছে।

মধ্যপ্রদেশেও মৃত আড়াই হাজার ছাড়িয়েছে। হরিয়ানা, জম্মু ও কাশ্মীর, ছত্তীসগঢ়, তেলেঙ্গানা, কেরালা, উড়িষ্যাতে মোট মৃত্যু ১ হাজারের বেশি। দেশটির বাকি রাজ্যেগুলোতে মোট মৃত্যু ১ হাজারের কম।

গত কয়েক দিনে পশ্চিমবঙ্গেও দৈনিক আক্রান্ত বেড়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ৩ হাজার ৭৭১ জন আক্রান্ত হয়েছেন করোনায়। এ নিয়ে মোট আক্রান্ত ৩ লাখ ১৩ হাজার ১৮৮ জন। মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৩১ জনের।