বৃহস্পতিবার, ২৯শে অক্টোবর, ২০২০ ইং, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ৪:২৪
কুড়িগ্রাম খাদ্য বিভাগে বস্তা ক্রয়ে দুর্নীতি ৭ কর্মকর্তা প্রত্যাহার বানারীপাড়ায় প্রয়াত মুক্তিযোদ্ধার সম্পত্তি জবরদখলের পায়তারা বিশ্ব নবী (সাঃ) কে অবমাননা করার প্রতিবাদে কলাপাড়ায় বিক্ষোভ সমাবেশ সাংবাদিক ফোরামের চরফ্যাশনে কমিটি গঠন সভাপতি মামুন- সম্পাদক মিজান করোনাকালে ১০ লাখের অধিক দুস্থ ও অসহায়কে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে: সিটি মেয়র উলিপুরে মেয়রের বাসা থেকে পরিচ্ছন্নকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ভোলায় পূর্ব শত্রুতার জের ধরে চারজনকে পিটিয়ে আহত করার অভিযোগ বানারীপাড়ার কুরআন শিক্ষক হাফেজ       মাওলানা আনোয়ার হুজুর আর নেই আরও ৩০ ব্যক্তির মুক্তিযোদ্ধা সনদ বাতিল ১ নভেম্বর থেকে মাধ্যমিকের ৩০ দিনের সিলেবাস বাস্তবায়ন শুরু

স্বর্ণের দাম ভরিতে বাড়ল ২৩৩৩ টাকা

  অনলাইন ডেস্ক।।

করোনার কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকটের মধ্যেই আবারও স্বর্ণের দাম বেড়েছে। আন্তর্জাতিক বাজারে দাম বাড়ায় দেশের বাজারেও ২২, ২১ ও ১৮- এই তিন মানের স্বর্ণের ভরিপ্রতি দাম বাড়ানো হয়েছে ২ হাজার ৩৩৩ টাকা। ফলে বৃহস্পতিবার থেকে সবচেয়ে ভা‌লো মা‌নের অর্থাৎ ২২ ক্যারেটের স্ব‌র্ণের ভ‌রির দাম পড়বে ৭৬ হাজার ৩৪১ টাকা।

বুধবার নতুন এই দাম নির্ধারণ করে বিজ্ঞপ্তি দিয়েছেন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা। নতুন এই দাম বৃহস্পতিবার থেকেই কার্যকর হবে বলে জানিয়েছেন তারা।

নতুন দাম অনুযায়ী, ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৩৩৩ টাকা বা‌ড়ি‌য়ে নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৩৪১ টাকা। যা বুধবার পর্যন্ত বিক্রি হয়েছে ৭৪ হাজার ৮ টাকায়।

২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ কিনতে হবে ৭৩ হাজার ১৯২ টাকায়। যা বুধবার পর্যন্ত এই মানের স্বর্ণ প্রতি ভরি বিক্রি হচ্ছিল ৭০ হাজার ৮৫৯ টাকায়।

আর ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি কিনতে লাগবে ৬৪ হাজার ৪৪৪ টাকা। যা বুধবার ৬২ হাজার ১১১ টাকায় বিক্রি হয়েছে।

এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ কিনতে হবে ৫৪ হাজার ১২১ টাকায়। এই মানের স্বর্ণ বুধবার বিক্রি হয়েছে ৫১ হাজার ৭৮৮ টাকায়।

তবে রুপা বিক্রি হবে আগের দামেই। সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম পড়বে এক হাজার ৫১৬ টাকা।